1. successrony@gmail.com : admi2017 :
  2. editor@dailykhabor24.com : Daily Khabor : Daily Khabor
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১০:৫৭ অপরাহ্ন

এবার পর্দায় মুরালিধরনের বায়োপিক

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ২ বার পড়া হয়েছে

বিশ্ব ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ বোলার তিনি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা উইকেট সংগ্রাহকের তালিকাতেও সবার উপরে তার নাম। শ্রীলঙ্কা তথা ক্রিকেটের লিজেন্ড মুত্তিয়া মুরালিধরনের হাতে বল মানেই কাঁপুনি ধরতো বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের। তার স্পিনের বিষাক্ত ছোবল থেকে রক্ষা পাননি ক্রিকেটের সেরা ব্যাটসম্যানরা।

১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী লঙ্কা দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। বলা চলে শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ের অন্যতম স্থপতি তিনি। দাঁতে দাঁত চেপে লড়াই করার অপর নাম মুরালিধরন। ডারেল হেয়ারের মতন আম্পায়ার যখন বারবার পরপর নো-বল ডেকে তার ক্যারিয়ারকে শেষ করে দিতে চেয়েছেন ঠিক তখনই ঘুরে দাঁড়িয়েছেন তিনি। তার লড়াকু মানসিকতার জেরেই এসেছে বিরাট সাফল্য।
এবার তার জীবনের লড়াই, সুখ-দুঃখের সব মূহূর্ত স্থান পাবে বড় পর্দায়। ধোনি, আজহারদের মতন মুরালিধরনের বায়োপিক তৈরি হচ্ছে, তাও ভারতে। ছবির নাম নাম ‘৮০০’। মুরালিধরনের চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় তামিল অভিনেতা বিজয় সেতুপতি। ছবির পরিচালনার দায়িত্বে এমএস ত্রিপাঠী।

বিশ্ব ক্রিকেটের এই জীবন্ত কিংবদন্তি ২০১০ সালের জুলাইয়ে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলেছিলেন। ভারতের বিরুদ্ধে সেই ম্যাচে দ্বিতীয় ইনিংসে প্রজ্ঞান ওঝার শেষ উইকেটটি নিয়ে ৮০০ উইকেটের মাইলস্টোন স্পর্শ করেছিলেন তিনি।

টেস্ট ইতিহাসের প্রথম বোলার হিসেবে ৮০০ উইকেট নেন তিনি, যে রেকর্ড এক দশক পরেও অক্ষত রয়েছে। মুরালিধরনের ৮০০ নেয়ার কীর্তিকে প্রধান বিষয় হিসাবে রেখেই তৈরি হবে এই বায়োপিক।

এ জাতীয় আরো খবর