1. successrony@gmail.com : admi2017 :
  2. editor@dailykhabor24.com : Daily Khabor : Daily Khabor
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১০:১৯ অপরাহ্ন

সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যানের কী হবে?

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ৫২ বার পড়া হয়েছে

ডেইলি খবর ডেস্ক: নৌকা প্রতীক সামনে রেখে দুর্নীতিবাজরা কৌশলী জীবন পার করছে। তেমনী একজন সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান আমজাদ হোসেন। তার বিরুদ্ধে ঋণ জালিয়াতি,অন্যান্য ব্যাংকের অর্থ আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ অনুসন্ধান করা হচ্ছে। অনুসন্ধানকালে তার বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করাসহ তার স্ত্রী বেগম সুফিয়া আমজাদ ও মেয়ে তাজরির নামে থাকা শেয়ার বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা জারির অনুরোধ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত ৫ জানুয়ারী মঙ্গলবার শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি চেয়ারম্যানের কাছে পাঠানো দুদক উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান স্বাক্ষরিত চিঠিতে ওই অনুরোধ করা হয়। পরে তিনি বিশেষ প্রয়োজনে যুক্তরাষ্ট্রে যাওয়ার অনুমতি চেয়ে কমিশনে আবেদন করেছিলেন।

এরপর কমিশন একবার বিদেশে যাওয়ার অনুমতি দেয়। অনুমতি পেয়ে তিনি বিদেশ গমন করে আজ পর্যন্ত দেশে ফিরে আসেননি। চিঠিতে আরো বলা হয়, গোপন সূত্রে দুদক জানতে পেরেছে-আমজাদ হোসেন, তার স্ত্রী, মেয়ে বিদেশে পাচারের উদ্দেশ্যে তাদের নামে থাকা এসবিএসিবি ব্যাংকের শেয়ারসহ অন্যান্য প্রতিষ্ঠানের শেয়ার বিক্রি করার চেষ্টা করছেন।

এদিকে সংশ্নিষ্ট একটি সূত্র জানায়, এসএম আমজাদ হোসেন সম্প্রতি দেশে ফিরেছেন। বর্তমানে তিনি দেশেই অবস্থান করছেন। এই বিষয়ে দুদকের এক উচ্চপদস্থ কর্মকর্তার বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, দেশে ফেরার পর আমজাদ হোসেনকে দুদকে রিপোর্ট করার কথা বলা হয়েছিল। তিনি সেই নির্দেশনা মানেননি।

এ জাতীয় আরো খবর