1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শুক্রবার, ০৭ মে ২০২১, ১০:২৩ পূর্বাহ্ন

অনির্দিষ্টকালের জন্য স্থগিত পাকিস্তানের নেদারল্যান্ডস সফর

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ৩৯ বার পড়া হয়েছে

করোনাভাইরাস মহামারীর কারণে আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত সবধরনের খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে নেদারল্যান্ডস সরকার। ফলে একপ্রকার বাধ্য হয়েই আপাতত বাতিল করতে হয়েছে পাকিস্তান ক্রিকেট দলের নেদারল্যান্ডস সফর।

ইংল্যান্ডে পূর্ণাঙ্গ সফরে যাওয়ার আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নেদারল্যান্ডস যাওয়ার কথা ছিল পাকিস্তানের। আমস্টালভিনে আগামী ৪, ৭ ও ৯ জুলাই হওয়ার কথা ছিল ম্যাচ তিনটি। কিন্তু এখন এই সিরিজটি কবে হবে জানে না কেউ।

এছাড়া আগামী ১৫ জুন একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের জন্য নিউজিল্যান্ডে স্বাগত জানানোর কথা ছিল ডাচদের। এর বাইরে নামিবিয়া, ওমান এবং যুক্তরাষ্ট্রকে নিয়ে একটি চারদেশীয় টুর্নামেন্টেরও পরিকল্পনা ছিল। করোনার কারণে এখন সবগুলোই অনিশ্চিত হয়ে গেছে।

নেদারল্যান্ডস সফর বাতিলের খবর জানিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘এটা সত্যিই দুঃখজনক যে জুলাইতে আমাদের নেদারল্যান্ডস সফর স্থগিত করতে হয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে মানুষের জীবনের ঝুঁকি এড়াতে এটিই সঠিক সিদ্ধান্ত। যেকোন ক্রিকেট ম্যাচ কিংবা টুর্নামেন্টের চেয়ে মানুষের জীবন অনেক বেশি মূল্যবান।’

এসময় করোনায় বাজেভাবে ক্ষতিগ্রস্থ নেদারল্যান্ডসের প্রতি সহমর্মিতা জানান পিসিবি সিইও। তিনি আশাবাদ ব্যক্ত করেন শীঘ্রই এ অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে পারবে ডাচরা। উল্লেখ্য, নেদারল্যান্ডসে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৩৫ হাজার মানুষ, মৃত্যুবরণ করেছেন ৪০৫৪ জন।

ওয়াসিম খানের কথার সুরেই নেদারল্যান্ডস ক্রিকেট বোর্ডের চেয়ারপার্সন বেটি টিমার বলেন, ‘এটা খুবই হতাশার। আমরা পুরো গ্রীষ্মে কোন ক্রিকেট আয়োজন করতে পারব না। যাই হোক, খেলোয়াড়, স্টাফ এবং দর্শকদের স্বাস্থ্যই আমাদের মূল প্রাধান্য পাওয়ার বিষয়। আমরা আশা করছি সবকিছু দ্রুতই নিয়ন্ত্রণে আসবে এবং পরবর্তী খেলাগুলো যথাযথভাবে পরিচালনা করতে পারব।’

সূত্র : জাগো নিউজ

এ জাতীয় আরো খবর