1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০২:০৭ পূর্বাহ্ন

আওয়ামী লীগের আউয়াল দম্পতির কী হবে এখন?

ডেইলি খবর ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৮০ বার পড়া হয়েছে

ক্ষমতার অপব্যবহার আর অর্থ কামাইয়ের প্রতিযোগীতায় ব্দ্ধৃবয়সে অর্থই কাল হয়েছে পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের।

তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন জানিয়েছে দুদক। গত সোমবার দুদকের আইনজীবী মো: খুরশীদ আলম খান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে দুদক একেএমএ আউয়ালকে তিনটিতে এবং তার স্ত্রীকে একটি মামলায় আসামি করে মামলা দায়ের করে। এই তিন মামলায় গত ৭ জানুয়ারি তারা হাজির হয়ে জামিন আবেদন করলে ৮ সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। পরে ৩ মার্চ তারা পিরোজপুর আদালতে আত্মসমর্পণ করেন। ওইদিন শুনানি শেষে জেলা ও দায়রা জজ মো: আব্দুল মান্নান জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরবর্তীতে তাদের ডিভিশন দিতে আবেদন করেন আইনজীবীরা। আদালতে সেটি মঞ্জুর করেন। এর মধ্যে জেলা জজকে বদলি করা হয়। বিকালে ফের জামিন আবেদনের পর ভারপ্রাপ্ত জেলা জজ (যুগ্ম জেলা জজ) নাহিদ নাসরিন তাদের জামিন মঞ্জুর করেন। তাই ওই আদেশের বিরুদ্ধে রিভিশন দায়ের করে আউয়াল দম্পতির জামিন বাতিল চেয়ে দুদক হাইকোর্টে আবেদন জানিয়েছে।

২০১৯ সালের ৩০ ডিসেম্বর দুদকের উপ-পরিচালক পরিচালক মো. আলী আকবর দুদকের সমন্বিত জেলা কার্যালয় বরিশালে তিনটি মামলা দায়ের করেন। এর মধ্যে তিনটিতে সাবেক সংসদ সদস্য আউয়াল এবং একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকে আসামি করা হয়।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন