1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন

আওয়ামী লীগের মহীউদ্দীন খান আলমগীরের মেডিকেলে র‌্যাবের অভিযান

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৪৪ বার পড়া হয়েছে

গাজীপুরে দুটি বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে হাসপাতাল দুটিকে ১১ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। এর মধ্যে সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির মালিকানাধীন সিটি মেডিকেল কলেজ রয়েছে। অন্যটি হলো সেবা জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার।

স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত টাস্কফোর্স র‌্যাবের সহায়তায় গতকাল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযানটি পরিচালনা করে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট, ভ্রাম্যমাণ আদালতের বিচারক সারোয়ার আলম জানান, অভিযানে সিটি মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবে বিভিন্ন অসংগতিসহ অপারেশন থিয়েটারে ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ সার্জারি সরঞ্জাম পান। এ ছাড়া ল্যাব টেস্টের ক্ষেত্রে মেডিকেলে শর্ত না মানার অভিযোগে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করা হয়। এদিকে, পাশের সেবা জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা ও ব্যবস্থাপনায় নানা অনিয়ম থাকায় সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, সিটি মেডিকেল কলেজ হাসপাতালের লাইসেন্স নেই। মন্ত্রণালয় যেহেতু ২৩ আগস্ট পর্যন্ত লাইসেন্স নবায়নের সময় দিয়েছে, তাই এখনই সিলগালা করা হচ্ছে না। তবে এই সময়ের মধ্যে যদি নবায়ন না হয়, সে ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরো খবর