1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শুক্রবার, ০৭ মে ২০২১, ১০:৪২ পূর্বাহ্ন

আনুশকার বিরুদ্ধে এবার কলকাতা হাইকোর্টে মামলা

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ৬ জুন, ২০২০
  • ৩৮ বার পড়া হয়েছে

হালের জনপ্রিয় ওয়েব সিরিজ ‘পাতাল লোক’ মুক্তির পর থেকে একের পর এক বিতর্কে জড়াচ্ছে। অভিনেত্রী আনুশকা শর্মার সাম্প্রতিক প্রযোজনাটির বিরুদ্ধে এবার মামলা হলো কলকাতা হাইকোর্টে।

স্থানীয় সংবাদ প্রতিদিন বলছে, ওয়েব প্ল্যাটফর্মে ‘পাতাল লোক’কে নিষিদ্ধ করার দাবি তুলে জনস্বার্থ মামলা দায়ের করেছেন হিন্দু সংগঠনের নেতা দেবদত্ত মাজি।

এর আগে ভারতের গোর্খা সম্প্রদায় এই ওয়েব সিরিজের বিরুদ্ধে অনলাইন পিটিশন দায়ের করেছিল। তারপরই ‘পাতাল লোক’ দেখে আনুশকার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয় উত্তরপ্রদেশে।

যোগী আদিত্যনাথের রাজ্যের বিজেপি বিধায়ক নন্দকিশোর গুরজার অভিযোগে জানান, এই ওয়েব সিরিজে সনাতন ধর্ম ও একাধিক হিন্দু সংগঠনকে নেতিবাচকভাবে দেখানো হয়েছে। যা সম্পূর্ণরূপে দেশবিরোধী, বলেও দাবি করেছিলেন তিনি। যে অভিযোগের ভিত্তিতে ‘পাতাল লোক’ নিষিদ্ধ করার দাবি তুলে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে আবেদনও জানিয়ে ছিলেন এই বিজেপি নেতা।

উত্তরপ্রদেশের সেই বিজেপি বিধায়কের সুরে সুর মিলিয়েই ‘পাতাল লোক’-এ হিন্দু সংগঠনকে নেতিবাচকভাবে দেখানোর দাবি তুলেছেন দেবদত্ত মাজি। যার জেরে কলকাতা উচ্চ আদালতে জনস্বার্থ মামলা দায়ের করেছেন তিনি।

১৫ মে অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে ‘পাতাল লোক’। রিলিজের পর থেকেই ক্রমাগত দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়ালেও স্বস্তি নেই প্রযোজক আনুশকা শর্মার। গত মাসেই অশ্লীলতার দায়ে ওয়েব সিরিজের বিরুদ্ধে জমা পড়েছিল পিটিশন। একই অভিযোগ তুলে নন্দকিশোর গুরজার বলেছিলেন, ‘পাতাল লোক’ পাঞ্জাবের জাট, ব্রাহ্মণ ও ত্যাগিদের মধ্যে বৈষম্য তৈরি করার চেষ্টা করেছে। এমনকী এখানে প্রচুর এমন অশালীন শব্দও ব্যবহার করা হয়েছে, যা গোষ্ঠীদন্দ্ব বা হানাহানির সৃষ্টি করতে পারে।”

এত ঝামেলার মাঝেই সিরিজের দ্বিতীয় কিস্তির কথা ভাবছেন আনুশকা।

এ জাতীয় আরো খবর