1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৫২ পূর্বাহ্ন

আফগানিস্তানে বাংলাদেশিদের যাওয়া অমূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৭৯ বার পড়া হয়েছে

তালেবানদের সঙ্গে যোগ দিতে কয়েকজন বাংলাদেশির আফগানিস্তান চলে যাওয়াকে অমূলক বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

যদিও ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম কিছু মানুষ আফগানিস্তান গেছে বলে জানান।

মঙ্গলবার এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আফগানিস্তানে বাংলাদেশিদের যাওয়ার বিষয়টি অমূলক, এটা বাস্তবসম্মত নয়। আফগানিস্তানে তালেবান শাসন শুরু হওয়া নিয়ে সরকার উদ্বিগ্ন নয়, সেটার জেরে বাংলাদেশে জঙ্গি উত্থানের কোনো আশঙ্কা নেই। এটা বাংলাদেশের গোয়েন্দা বাহিনী কঠোরভাবে নজরদারি করছে।

তিনি বলেন, আফগানিস্তান আমাদের থেকে এক হাজার কিলোমিটার দূরে, আর দেশটির সঙ্গে বিমান চলাচলসহ সব ধরনের যোগাযোগ বন্ধ রয়েছে। সুতরাং সেখানে বাংলাদেশ থেকে কারও যাওয়ার সুযোগ নেই।

মন্ত্রী আরো বলেন, আমাদের দেশের মানুষ যারা ইসলামিক মনোভাবের তারা কখনো জঙ্গিবাদ ও উগ্রবাদ আশ্রয়-প্রশ্রয় দেয়নি, পছন্দও করেনি। কাজেই সেখানে কী হচ্ছে সেটা তাদের নিজস্ব ব্যাপার। আমাদের দেশে কী হবে- সেটি নিয়ে আমাদের একটি সরকার আছে, মাননীয় প্রধানমন্ত্রী আছেন, তার নির্দেশনায় আমরা কাজ করছি।

মঙ্গলবার বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদের সভাকক্ষে মাদক ও নিরাপত্তা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এসব বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রাজধানীতে চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংর্ঘষের বিষয়ে তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর নামে দলের নেতাকর্মীরা শান্তি ভঙ্গের চেষ্টা করেছিল। যে কারণে পুলিশ বাধ্য হয়ে টিয়ার গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করতে বাধ্য হয়েছে।

তিনি বলেন, বিএনপির মহানগরের দুই গ্রুপ উত্তর ও দক্ষিণের নতুন কমিটির নেতাকর্মীরা শত শত লোকজন নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গেছেন। করোনাভাইরাসের সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব বজায় রাখার কথা বলা হলেও সেখানে তারা নির্দেশনা উপেক্ষা করে শত শত লোকজন জড়ো করে শান্তি ভঙ্গের চেষ্টা করেছেন।

 

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর