1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

আম–পিৎজা

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ৫২ বার পড়া হয়েছে

আমের সময় আনা ধরনের পদ বানানো হবে না তা কি হয়? আর নিরীক্ষা হতেই হবে। বর্তমানে আম–পিৎজা বেশ জনপ্রিয়। চমৎকার এই পদটির রেসিপি শেয়ার করেছেন ফ্লোরা আফরোজ ঝিলমিল।

সস তৈরির জন্য: আমের পিউরি হাফ কাপ, চিনি ১ চামচ, লবণ এক চিমটি, চিলি ফ্লেক্স সামান্য, ওরেগানো সামান্য।

ব্রেডের জন্য: ময়দা এক কাপ, ডিম ১টি, চিনি সামান্য, লবণ হাফ চা–চামচ, ইস্ট ১ টেবিল চামচ, পানি পোনে ১ কাপ।

টপিংয়ের জন্য: আমের সস, আমের স্লাইস, ক্যাপসিকাম, ব্ল্যাক অলিভ, চিজ, চিলি ফ্লেক্স, ওরেগানো।

সস তৈরির জন্য: সব একত্রে প্যানে দিয়ে নাড়তে হবে। আঠালো হয়ে এলে নামিয়ে ঠান্ডা করে নিতে হবে। এই সস আমরা পিৎজা বানাতে ব্যবহার করব।

ব্রেড তৈরির জন্য: সব উপকরণ একত্রে মিলিয়ে ভালোভাবে ডো তৈরি করে ১ ঘণ্টা রেস্টে রাখতে হবে। এক ঘণ্টা পর ডো দিয়ে একটা রুটি বানিয়ে নিতে হবে।

বানানো রুটির ওপর সস ঢেলে, কিছু চিজ ছড়িয়ে দিয়ে আমের স্লাইসগুলো পছন্দমতো সাজিয়ে নিতে হবে। দিতে হবে ক্যাপসিকাম ও ব্ল্যাক অলিভ। এরপর ওপরে আরও কিছু চিজ ছড়িয়ে দিয়ে ওরেগানো ও চিলি ফ্লেক্স ছড়িয়ে দিতে হবে। এরপর ওভেনে ১০ মিনিট প্রিহিট করে ২০০ ডিগ্রি তাপমাত্রায় ২০ মিনিট বেক করে নিলেই তৈরি হয়ে যাবে আমের মজাদার পিৎজা।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর