1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৫১ অপরাহ্ন

আরো ৫ হাজার কর্মী নিয়োগ হচ্ছে স্বাস্থ্য বিভাগে

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ৬৮ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আরো ৫ হাজার স্বাস্থ্যকর্মীর নিয়োগ দেওয়া হচ্ছে। করোনার এই দুর্যোগ মোকবেলায় এ নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন এ নিয়োগে ২ হাজার চিকিৎসক এবং ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও রেডিওগ্রাফার দেশের স্বাস্থ্য ব্যবস্থায় যোগ হচ্ছেন। এর আগেও চলতি মাসের ৪ তারিখে ২ হাজার চিকিৎসক এবং ৭ তারিখে ৫ হাজার ৫৪ নার্স নিয়োগ দেয় সরকার। নতুন নিয়োগের মাধ্যমে মাত্র এক মাসের মধ্যে দেশে রেকর্ড সংখ্যক ১২ হাজার স্বাস্থ্যকর্মীর নিয়োগ হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া সেলের প্রধান অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান জানান, তিন হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও রেডিওগ্রাফার নিয়োগ দেওয়ার জন্য আমরা ঈদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন পেয়েছি। এখন দ্রুততার ভিত্তিতে তাদের নিয়োগ প্রক্রিয়ার কাজ চলছে। সব মিলিয়ে এক মাসের মধ্যেই ডাক্তার, নার্স, টেকনিশিয়ানসহ ১০ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী নিয়োগের রেকর্ড হবে। এদের মধ্যে ১২০০ টেকনোলজিস্ট, ১৬৫০ টেকনিশিয়ান ও ১৫০ জন রেডিওগ্রাফার রয়েছেন। যতদিন মহামারি থাকবে ততদিন এরা কভিড-১৯ রোগীদের চিকিৎসায় নিয়োজিত থাকার পর মহামারী কেটে গেলে বিভিন্ন হাসপাতাল ও ল্যাবে তাদের পদায়ন করা হবে।

স্বাস্থ্য মন্ত্রণায় সূত্র জানায়, ৩৯তম বিসিএস থেকে ক্যাডার পদ না পাওয়াদের মধ্য থেকে দুই হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে করোনা ডেডিকেটেড হাসপাতালে তাদের পদায়ন করা হয়েছিল। তবে নতুন করে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী নিয়োগ প্রক্রিয়া কীভাবে সম্পন্ন হবে তা নিয়ে দ্রুত সিদ্ধান্ত হবে। এসব নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করতে জনপ্রশাসন মন্ত্রণালয়, সরকারি কর্ম কমিশন এবং অর্থ বিভাগ সমন্বয় করে কাজ করবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এর আগে ২০১৪ সালে ৬৩০০ চিকিৎসক নিয়োগ দেয় সরকার। গেল বছরের ডিসেম্বরে পৌনে পাঁচ হাজারের মতো চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর