1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:০৬ অপরাহ্ন

ইডেন কলেজে ৯ দিনের ছুটি, হল ছাড়ার নির্দেশ

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৪১ বার পড়া হয়েছে

উত্তপ্ত ও সংঘর্ষের পর আকষ্মিকভাবে রাজধানীর ইডেন মহিলা কলেজ আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করল কলেজ কর্তৃপক্ষ। এ সময় হোস্টেল বন্ধ থাকবে। বন্ধ থাকবে হলগুলোর প্রশাসনিক কার্যক্রমও। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবাসিক ছাত্রীদের হল খালি করার নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

গতকাল সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে মাইকিং করে আবাসিক ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ দেয় হল কর্তৃপক্ষ। একাধিক আবাসিক শিক্ষার্থীরাও এ বিষয়টি নিশ্চিত করেছেন।

শিক্ষার্থীদের অভিযোগ, ঈদ ব্যতীত সকল বন্ধের সময় শুধু কলেজ বন্ধ হতো। তবে এবার কলেজ হোস্টেলসহ বন্ধ করে দেওয়া হয়েছে। এদিকে কলেজ কর্তৃপক্ষ বলছে, পূজার জন্যই কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে বঙ্গমাতা ফলের তত্ত্বাবধায়ক নাজমুন্নাহার বলেন, ‘পূজার বন্ধ ঘোষণা করা হয়েছে। এর সাথে অন্য কোনো কিছুর সম্পর্ক নাই। বন্ধের সময় কলেজ ক্যাম্পাস ও হোস্টেল বন্ধ থাকবে।’

জানা যায়, আগামী ১ অক্টোবর থেকে দূর্গা পূজা, ঈদে মিলাদুন্নবী, লক্ষ্মী পূজা ও প্রবারণা পূর্ণিমার ছুটি শুরু হয়ে ১০ অক্টোবর পর্যন্ত চলবে।

উল্লেখ্য, ইডেন কলেজ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে চাঁদাবাজি ও সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় জান্নাতুল ফেরদৌস নামে এক ছাত্রলীগ নেত্রীকে হল থেকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে ইডেন কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে সাধারণ শিক্ষার্থীরা। এ সময় সাধারণ শিক্ষার্থীরা তাদের পদত্যাগেরও দাবি জানায়।

ঘটনার পরদিন রবিবার (২৫ সেপ্টেম্বর) চলমান উদ্ভূত পরিস্থিতি নিয়ে ইডেন কলেজের অডিটোরিয়ামের সামনে সংবাদ সম্মেলনের আয়োজন করে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। সংবাদ সম্মেলনের এক পর্যায়ে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পালটাধাওয়া বাঁধে। এ ঘটনায় ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা, কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঋতু আক্তারসহ বেশ কয়েকজন আহত হন।

এর আগে ওই দিনই ২ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয়। উক্ত তদন্ত কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। এর ভেতরই ইডেন কলেজ শাখা ছাত্রলীগের একাংশ সেই তদন্ত কমিটির প্রতি নানা অভিযোগ এনে সংবাদ সম্মেলনে অনাস্থা প্রকাশ করেন। একই সঙ্গে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা এবং সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নিলে গণপদত্যাগের ঘোষণা দেন কলেজ শাখা ছাত্রলীগের ২৫ জন নেত্রী।

রবিবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে দুই গ্রুপের সংঘর্ষ ও চলমান উদ্ভূত পরিস্থিতির পর সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের দায়ে ভিডিও ফুটেজ দেখে ১৬ জনকে স্থায়ীভাবে বহিষ্কারসহ ইডেন শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর