1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৪ অপরাহ্ন

ইমরান খানকে প্রধানমন্ত্রীর আম উপহার

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ১৬ বার পড়া হয়েছে

এবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ১০০০ কেজি আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঈদুল আজহার বিশেষ দিনে পাকিস্তানের প্রধানমন্ত্রীর অফিসের রাষ্ট্রাচার দপ্তরে ওই উপহার পৌঁছে দেয় ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশন।

বাংলাদেশ মিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ তথ্য জানানো হয়।

হেড অব চ্যান্সারি মোস্তফা জামিল খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তি মতে, ইসলামিক রিপাবলিক অব পাকিস্তান-এর প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য শুভেচ্ছার নিদর্শন হিসেবে বাংলাদেশের প্রসিদ্ধ ‘হাড়িভাঙা’ জাতের সেরা আম পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর ওই শুভেচ্ছা উপহার পাকিস্তানের পক্ষ থেকে ধন্যবাদের সঙ্গে গ্রহণ করা হয়েছে জানিয়ে বলা হয়- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপহার দক্ষিণ এশিয়ার দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে এক বিশেষ নজির হিসেবে বিবেচিত হবে। স্মরণ করা যায়, এর আগে ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ সার্কের ৫ দেশের শীর্ষ নেতাদের বাংলাদেশ সরকারের তরফে আম উপহার পাঠানো হয়েছে। ওই তালিকায় ছিলেন সীমান্ত সংলগ্ন ভারতের ৫টি রাজ্যের মুখ্যমন্ত্রী। তবে প্রাথমিক তালিকায় ছিল না আফগানিস্তান এবং পাকিস্তানের নাম।

ঢাকার কূটনীতিকরা বলছেন, ম্যাঙ্গো ডিপ্লোমেসির আওতায় এবারই প্রথম দক্ষিণ এশিয়া, মধ্যপ্রাচ্য এবং দূরপ্রচ্যের দেশগুলোতে আম পাঠানো হচ্ছে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর