1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২০ জুন ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন

উইন্ডিজের বিপক্ষে ট্রফি পুনরুদ্ধার করল ইংল্যান্ড

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ৬৭ বার পড়া হয়েছে

গত বছর উইন্ডিজের মাটিতে তিন ম্যাচের টেস্ট ২-১ ব্যবধানে হেরেছিল ইংল্যান্ড। এবার নিজেদের মাটিতে তারা টেস্ট সিরিজ পুনরুদ্ধার করল। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ইংল্যান্ড ২৬৯ রানে হারিয়েছে উইন্ডিজকে। পিছিয়ে পড়েও সিরিজটি ২-১ ব্যবধানে জিতল জো রুটের দল। বল হাতে এদিন ঝড় তুলেছেন ৫০০ উইকেট শিকারী স্টুয়ার্ট ব্রড এবং ক্রিস ওকস।

সাউদাম্পটনে সিরিজের প্রথম টেস্ট ৪ উইকেটে জিতেছিল উইন্ডিজ। ম্যানচেষ্টারে দ্বিতীয় টেস্ট ১১৩ রানে জিতে সিরিজে সমতা আনে ইংলিশরা। ম্যানচেষ্টারের তৃতীয় টেস্টে টস জিতে প্রথম ইনিংসে ৩৬৯ রান করে ইংল্যান্ড। জবাবে ১৯৭ রানে অল-আউট হয় উইন্ডিজ। ফলে প্রথম ইনিংস থেকে ১৭২ রানের লিড পায় ইংলিশরা। এরপর তারা ২ উইকেটে ২২৬ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। ফলে জয়ের জন্য উইন্ডিজকে ৩৯৯ রানের টার্গেট পায়।

সেই লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ১০ রান তোলে ক্যারিবীয়রা। চতুর্থ দিনটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। কিন্তু পঞ্চম ও শেষ দিনে উইন্ডিজের ব্যাটসম্যানরা হার এড়াতে পারেনি। দুই পেসার ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রডের বোলিং তোপে ১২৯ রানেই গুটিয়ে যায় উইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন শাই হোপ। ইংল্যান্ডের ওকস ৫টি ও ব্রড ৪টি উইকেট নেন। প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়েছিলেন ব্রড। ম্যাচে ১০ উইকেট নিয়ে টেস্টে ক্রিকেটের সপ্তম বোলার হিসেবে ‘৫০০’ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করলেন এই পেসার। তার ৫০০ তম শিকার হলেন ক্রেইগ ব্রাফেট।

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন