1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:০৪ অপরাহ্ন

একসঙ্গে নাহিদ-সিঁথি

বিনোদন প্রতিবেদক
  • আপডেট সময় রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৬৮ বার পড়া হয়েছে

প্রথমবার নাটকের গানে, প্রথমবার দ্বৈত গানে কণ্ঠ দিলেন তরুণ উদীয়মান, সম্ভাবনাময় কণ্ঠশিল্পী নাহিদ হাসান। তার সঙ্গে সুর মিলিয়েছেন সারেগামাপা খ্যাত গায়িকা অবন্তী সিঁথির সঙ্গে।

গানের শিরোনাম ‘পাখির গানে’। লিখেছেন সোমেশ্বর অলি। গানটির সুর করেছেন নাহিদ হাসান। সংগীতায়োজন করেছেন তাহসিন আহমেদ। ঈদে প্রচারিত দর্শকপ্রিয় নাটক ‘শুভ+ নীলা’তে গানটি ব্যবহার করা হয়েছে। যেখানে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, পায়েল।

নাহিদ হাসান বলেন, এ গানটির প্রস্তাব যখন পাই, তখন আমি গ্রামে ছিলাম। আর দেশে চলছিল লকডাউন। কিভাবে ঢাকায় আসব, কিভাবে ভয়েস দেব, এ নিয়ে মহা দুশ্চিন্তায় পড়লাম। ঈদের আগে যখন লকডাউন শিথিল করা হয়, তখন অনেক ধকল সহ্য করে ঢাকায় এসে রেকর্ডিংয়ে অংশ নিই। শেষ পর্যন্ত ভালোভাবে গানটি সম্পন্ন করতে পেরে স্বস্তি পেয়েছি।’

অবন্তী সিঁথি বলেন, ‘ভীষণ মিষ্টি কথা ও সুরের একটা গান। আমি নিজেই গানটির প্রেমে পড়ে গেছি। প্রকাশের পর শ্রোতাদের কাছ থেকেও চমৎকার সাড়া পাছি।’

‘শুভ+নীলা’ নাটকটি পরিচালনা করেছেন মিজানুর রহমান আরিয়ান। ‘তোমার পিছু ছাড়ব না’ গানের মাধ্যমে আত্মপ্রকাশ করেন নাহিদ হাসান। অটামনাল মুনের লেখা ও সুরের সে গান এখন কোটি ছুঁইছুঁই। এ ছাড়া তার ‘শুকনো গোলাপ’ গানটিও দারুণ প্রশংসিত হয়েছে। বর্তমানে বেশ কিছু গান নিয়ে কাজ করছেন এ তরুণ। পরিস্থিতি স্বাভাবিক হলে সেগুলো এক এক করে প্রকাশ পাবে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর