1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৬:৩৬ অপরাহ্ন

এটা অফিশিয়াল ট্রেইলারই: তথ্যমন্ত্রী

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৫ মে, ২০২২
  • ৪১ বার পড়া হয়েছে

‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের ট্রেইলার নিয়ে অভিনেতা আরিফিন শুভ দাবি করেছিলেন, সেটি অফিশিয়াল ট্রেইলার নয়; তবে তা উড়িয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বললেন, কানে সিনেমার অফিশিয়াল ট্রেইলারই প্রকাশ করা হয়েছে। চলচ্চিত্র উৎসব থেকে ফিরে বুধবার মিন্টো রোডের সরকারি বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তথ্যমন্ত্রী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমাটি নির্মাণ করছেন বলিউডের খ্যাতনামা চলচ্চিত্রকার শ্যাম বেনেগাল। তবে ট্রেইলার প্রকাশের পর আলোচনার পাশাপাশি বঙ্গবন্ধুর চরিত্রাভিনেতা আরিফিন শুভর অভিনয়, লুক ও কণ্ঠ, সিনেমার চিত্রগ্রহণ ও ভিএফএক্সের কাজসহ নানা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনায় মুখর হয়েছেন ঢাকার চলচ্চিত্র নির্মাতা, গবেষকসহ অনেকেই।

সমালোচনার মধ্যে শুভ সাংবাদিকদের কাছে দাবি করেছিলেন, এটা অফিশিয়াল ট্রেইলার নয়; মূলত কানে প্রচারের জন্য ট্রেইলারটি তাড়াহুড়ো করে বানানো হয়েছে। তবে তথ্যমন্ত্রী বলেন, “নো নো, এটি তাড়াহুড়া করে অবশ্যই নয়। এটা অফিশিয়াল ট্রেইলারই। হয়তো আরও ট্রেইলার প্রকাশ হতে পারে। ট্রেইলার এটাই হতে হবে কিংবা এটাই সবসময় থাকবে-তা নয়। এটা অফিশিয়ালি সেখানে প্রকাশ করা হয়েছে।”

হাছান মাহমুদ বলেন, “আসলে দেড় মিনিটের ট্রেইলার দেখে পুরো চলচ্চিত্র সম্পর্কে মন্তব্য করা যায় না। আগে পুরো ছবিটি দেখতে হবে। যে কোনো বিষয় নিয়ে আলোচনা-সমালোচনা থাকতে পারে। তবে এই ছবির মাধ্যমে বঙ্গবন্ধুর জীবন সম্পর্কে নতুন প্রজন্ম জানতে পারবে। এমনকি আমার আগ্রহ কখন এটি দেখবো।”

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর