1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:
অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় জয় ,৫ উইকেট বাংলাদেশের চিত্রনায়িকা পরীমনি আটক, বিপুল পরিমাণ মাদক জব্দ বনানীর পরীমনির ফ্ল্যাটে ঢুকে তাজ্জব র‌্যাব,বাসা নয় যেন ‘মদের বার’ মধ্যরাতে মদারু স্বেচ্ছাসেবক লীগ নেতার মাতলামি র‌্যাবের অভিযানে বিপুল পরিমান বিদেশী মদসহ পরীমনি ‘আটক’ বিয়ে করেছেন ১১টা, বিপুল টাকা হাতিয়েছেন মৌ সাবেক স্বামীদের থেকে সাংবাদিকতার নামে কী হচ্ছে, দেখেন না: দুদক আইনজীবীকে হাইকোর্ট বাবুলের ‘প্রেমিকা’ গায়ত্রীর গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে ইউএনএইচসিআর কথিত মডেলদের নাইট পার্টিতে ধনীর দুলালরা টিকা ছাড়া বাইরে বের হলে শাস্তির খবর সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রণালয়

এবার উত্তর কোরিয়াতেও করোনার থাবা

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৬০ বার পড়া হয়েছে

উত্তর কোরিয়ায় প্রথমবারের মতো করোনাভাইরাস হানার আশঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থায় কোনো রকম ঝুঁকি না নিয়ে উত্তর কোরিয়ার কর্তৃপক্ষ লকডাউন ঘোষণা করেছে ক্যাসং নামে সীমান্তবর্তী শহরটিকে।

ভাইরাসটি নিয়ন্ত্রণে সর্বোচ্চ জরুরি ব্যবস্থা কার্যকর করতে এবং উচ্চ মাত্রার অ্যালার্ট জারি করতে শনিবারই একটি জরুরি পলিটব্যুরো সভা ডেকেছিলেন শাসক কিম জং উন।

ওই ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছে বলে এখন শুধুমাত্র সন্দেহ প্রকাশ করা হচ্ছে, যদি এটি নিশ্চিত হয়ে যায়, তবে এটিই হবে উত্তর কোরিয়ার প্রথম করোনা কেস- জানিয়েছে সংবাদ সংস্থা কেসিএনএ।

কেসিএনএ জানিয়েছে, তিন বছর আগে দেশ ছাড়া এক ব্যক্তি ১৯ জুলাই অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ফিরে এসেছে। তাঁকেই করোনা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। ওই ব্যক্তিকে দক্ষিণের সীমান্তে অবস্থিত ক্যাসং সিটিতে পাওয়া যায়, তাঁকে কঠোর কোয়ারেন্টিনে রাখা হয়েছে। যারা তাঁর সঙ্গস্পর্শে এসেছিলেন তাঁদেরকেও একইভাবে কোয়ারেন্টি রাখা হয়েছে।

কিম বলছেন, সম্ভবত এই ভাইরাস দেশে প্রবেশ করেছে এবং কেসং সিটিকে পুরোপুরি অবরুদ্ধ করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সূত্র : কলকাতা ২৪

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন