1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:১২ অপরাহ্ন

এবার মুখ খুললেন সুদীপ্তা

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ২১ জুন, ২০২০
  • ৬৮ বার পড়া হয়েছে

বলিউডের পর টলিউডেও উঠেছে স্বজনপোষণের অভিযোগ। এনিয়ে প্রসেনজিৎ-ঋতুপর্ণা সহ একাধিক জনের বিরুদ্ধে মুখ খুলেছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। শনিবার এই স্বজনপোষণ প্রসঙ্গে নিজের মতামত জানালেন জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

সুদীপ্তা চক্রবর্তীকে প্রশ্ন করা হয় ‘বাড়িওয়ালি’ ছবির জন্য জাতীয় পুরস্কার, তারপর লম্বা সময়ের বিরতির। পরে আবারও ‘ওপেন টি বায়োস্কোপ’ বায়োস্কোপ, ‘উড়নচণ্ডী’ সহ অন্যান্য ছবি, এই যে দীর্ঘসময়ের অনুপস্থিতির কারণও কি স্বজনপোষণ? উত্তরে সুদীপ্তা বলেন, ”আমি কখনও কাউকে জিজ্ঞাসা করিনি। আমার মনে হয় আমারই কোথাও কমতি ছিল, আমি ঠিক খবরে থাকতে পারিনি। অস্বীকার করার জায়গা নেই, এটা শিল্প হলেও আদতে ব্যবসা। আর এটাই বাস্তব।

মার্কেটে কে চলছে, এটা খুব গুরুত্বপূর্ণ। আমার কথা শুনে কারোর খারাপ লাগতে পারে, তবে এটাই সত্যি। এই মুহূর্তে সালমান যদি লাইভ করেন, আপনি আমাকে অপেক্ষা করিয়ে সালমান খানকেই ধরবেন। কারণ, ওনার চাহিদা বেশি, দর্শক বেশি। আপনি সালমানকে না দেখিয়ে আমাকে দেখালে অন্য চ্যানেল সেটা দেখিয়ে দেবে।”

সুদীপ্তা আরও বলেন, ”আমাকে নেওয়া হবে, কি হবে না, এটাও বাজার ঠিক করে। বাড়িওয়ালিতে পরিচারিকার চরিত্রে অভিনয় করার পর বাজারে কোথাও ঠিক হয়ে যায়, আমাকে ওই চরিত্রেই মানায়। অন্য চরিত্রে নয়। তাই বাড়িওয়ালির পর একাধিক পরিচারিকার চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছি, এমনকি ঋতুপর্ণ ঘোষের কাছ থেকেও। কিন্তু আমি করিনি। সেগুলো যদি আমি করতে থাকতাম, তাহলে হয়ত খবরে থাকতাম। এখানে আমি বাজারের থেকে শিল্পী সত্ত্বাকে গুরুত্ব দিয়েছিলাম।’

স্বজনপোষণ বা ব্যক্তিগত সম্পর্ক কাজের জগতকে প্রভাবিত কি করতে পারে? এর উত্তরে সুদীপ্তা বলেন, ”পরিচালক যদি পুরুষ হন, তাহলে তিনি তাঁর ছবিতে যে পুরুষকে বারবার নিচ্ছেন, তা নিয়ে প্রশ্ন ওঠে না। তবে যে মহিলাকে বারবার নিচ্ছেন, তা নিয়ে প্রশ্ন ওঠে। যাঁর বঞ্চিত হন, তাঁদের মনে হয়, যে তিনি যোগ্য ছিলেন, কিন্তু পেলেন না। এটা যে আমারও কখনও মনে হয়নি, তা নয়। তবে বাংলা বা ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে নায়িকা বা অভিনেত্রীকে এক স্থানে বসানো হয় না। এমন অসংখ্য নায়িকার নাম বলতে পারি, তাঁরা অভিনয়টা বিশেষ পারেন না। তবুও তাঁরা নায়িকা, কারণ, তাঁদের চাহিদা আছে। তাঁরা মানুষের ভালোবাসা পেয়েছেন ও হিট ছবি দিয়েছেন। তাই ভালো অভিনেত্রী হলেই যে তিনি নায়িকা হবেন, এমনটা নয়।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর