1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

এলজিইডির নির্দেশনা মানলেই পড়তে হবে খালে

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১৮৪ বার পড়া হয়েছে

সড়কটি ডানদিকে বাঁক নিয়েছে। অথচ ওই মোড়ে নির্দেশনা লেখা রয়েছে ‘বামে মোড়’। প্রকৃতপক্ষে বামে কোনো সড়ক নেই। আছে একটি খাল। রাতের বেলায় যানবাহনের চালকরা ওই নির্দেশনা মেনে চললেই নির্ঘাত পড়তে হবে মহাবিপদে। সোজা গিয়ে পড়তে হবে ওই খালে।

এমনই এক ভুল নির্দেশনা দেওয়া রয়েছে নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার ঠাকুরাকোনা-ফকিরের বাজার পাকা সড়কে।

এ অবস্থায় এলজিইডির ভুল নির্দেশনার কারণে ওই স্থানে যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। এলাকাবাসীর দাবি, অবিলম্বে যেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জনগুরুত্বপূর্ণ এ সড়কে গুরুতর ভুল নির্দেশনাটি সংশোধন করে দেয়।

স্থানীয় বাসিন্দা সোহেল খান জানান, সড়কপথে পথচারী এবং বিভিন্ন রকম যানবাহন যাতে নিরাপদে চলাচল করতে পারে, সে জন্যই মূলত এসব নির্দেশনা দেওয়া হয়ে থাকে। কিন্তু ঠাকুরাকোনা-ফকিরের বাজার সড়কে দেওয়া ভুল নির্দেশনা নিরাপত্তার বদলে মানুষকে দুর্ঘটনার কবলে ফেলবে। এ রকম গুরুতর ভুল কখনোই কাম্য নয়।

বিষয়টি নিয়ে শুক্রবার (২১ মে) দুপুরে বারহাট্টা উপজেলা প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) আল মুতাসিম বিল্লাহর সঙ্গে কথা হলে তিনি ঢাকা পোস্টকে বলেন, সড়কটি আমাদের অধীনে নয়। এটি নেত্রকোনা সদর উপজেলা প্রকৌশলীর আওতাধীন। বিষয়টি নিয়ে তার সঙ্গে কথা বলেন।

নেত্রকোনা সদর উপজেলা প্রকৌশলী লুৎফর রহমান ঢাকা পোস্টকে জানান, সড়কে নির্দেশনাগুলো স্থাপন করেন সংশ্লিষ্ট ঠিকাদাররা। কিন্তু ওই সড়কের ঠিকাদার যে শ্রমিকদের দিয়ে কাজটি করিয়েছেন, মূলত তারাই এ ভুলটি করেছে। ভুল নির্দেশনাটি সংশোধন করে দিতে সংশ্লিষ্ট ঠিকাদারকে বলে দিয়েছি এবং আমি নিজেও ওই সড়ক পরিদর্শন করে সব নির্দেশনা সঠিকভাবে স্থাপন করা হয়েছে কি না, তা দেখব।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর