1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৮:৫৮ পূর্বাহ্ন

ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১
  • ৬১ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটনে ২৪ জানুয়ারি পর্যন্ত জরুরি অবস্থা জারির বিষয়ে অনুমোদন দিয়েছেন। সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানায়।

প্রতিবেদনে জানানো হয়, ২০ জানুয়ারি নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ নেওয়াকে ঘিরে নিরাপত্তা জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে জানানো হয়েছে, ট্রাম্প জরুরি পরিস্থিতিতে সহায়তার জন্য কেন্দ্রীয় সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছেন। এই অনুমোদনের ফলে কেন্দ্রীয় সংস্থাগুলো জরুরি পরিস্থিতির প্রভাব মূল্যায়ন ও তা নিরসনে পদক্ষেপ নিতে পারবে।

ট্রাম্প স্টাফফোর্ড আইন ব্যবহার করে জরুরি অবস্থা ঘোষণার অনুমোদন দিয়েছেন। এই আইনের অর্থ হলো জীবন ও সম্পত্তি এবং জনস্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষা করা।

এর আগে ৬ জানুয়ারি নবনির্বাচিত জো বাইডেনের প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতির আনুষ্ঠানিক কংগ্রেস অধিবেশনের সময় ট্রাম্প সমর্থকরা সেখানে হামলা ও ভাঙচুর চালায়। সেই হামলায় নিহত হয় ৬ জন।

ক্যাপিটল হিলে এই হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে ডেমোক্র্যাটদের অনুরোধে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রস্তাব কংগ্রেসে উপস্থাপন করা হয়েছে। এতে ট্রাম্পের বিরুদ্ধে ‘বিশৃঙ্খলায় উসকানির’ অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর