1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:০০ পূর্বাহ্ন

কণ্ঠশিল্পী আলিফের কিডনি ৮০ শতাংশ নষ্ট!

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ১৫১ বার পড়া হয়েছে

কণ্ঠশিল্পী ও উপস্থাপক আলিফ আলাউদ্দিন প্রায় ১০ বছর ধরে কিডনি সমস্যায় ভুগছেন। সঙ্গীতের নানা অনুষ্ঠানে হাসিমুখেই হাজির হতেন এই শিল্পী। কখনও গান গেয়ে, কখনও উপস্থাপনায় মঞ্চ মাতিয়েছেন।

বুধবার গণমাধ্যমকে আলিফ আলাউদ্দিন জানান, তার দুটি কিডনির ৮০ শতাংশই অকেজো হয়ে গেছে। শুধু দেশবাসীর কাছে দোয়া চাইতেই এতদিন পর নিজের অসুস্থার খবরটি প্রকাশ করেছেন তিনি। চিকিৎসকরা জানান, পলিসিস্টিক কিডনি রোগে আক্রান্ত হয়েছেন আলিফ।

গায়ক আলিফ আলাউদ্দিনের স্বামী শিল্পী কাজী ফয়সাল আহমেদ জানান, আলিফ পলিসিস্টিক কিডনি ডিজিজে আক্রান্ত। তাঁর শাশুড়ি শিল্পী সালমা সুলতানাও এই রোগে ভুগে মারা যান। যদিও কিডনি প্রতিস্থাপন করে তিনি ২০ বছর বেঁচে ছিলেন। আলিফেরও কিডনি প্রতিস্থাপন করতে ভারতের বেঙ্গালুরুতে যোগাযোগ করা হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, যত দ্রুত কিডনি প্রতিস্থাপন করা যাবে, আলিফের জন্য ততই মঙ্গল। নয়তো দ্রুত ডায়ালাইসিসে চলে যেতে হবে।

জানা গেছে, আলিফ আলাউদ্দিনের মা কণ্ঠশিল্পী সালমা সুলতানাও এই রোগের সঙ্গে লড়াই করে মৃত্যুবরণ করেন। জেনেটিক্যালি মায়ের এই রোগটি পেয়েছেন আলিফ। তবে যথাযথ চিকিৎসাসেবা নিচ্ছেন তিনি। আর এখন চলছে তার একটি কিডনি প্রতিস্থাপনের প্রক্রিয়া। সেটি ভালোভাবে সম্পন্ন হলেই স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন আলিফ।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর