1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

কন্যাসন্তানে বাবার আয়ু বাড়ে: গবেষণা

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ৭১ বার পড়া হয়েছে

আমাদের দেশে অনেকেই আছেন যারা কন্যাসন্তান পছন্দ করেন না। কন্যাসন্তানকে বোঝা মনে করেন।

তবে আপনি জানেন কী? কন্যাসন্তানের বাবারা দীর্ঘায়ুর অধিকারী হয়ে থাকেন। এখানেই শেষ নয়, যে বাবার যত বেশি কন্যাসন্তান, তিনি তত বেশি বছর বাঁচেন। এক গবেষণায় এমনি তথ্য জানানো হয়েছে। পোল্যান্ডের জাজিলোলোনিয়ান বিশ্ববিদ্যালয়ে এ গবেষণা চালানো হয়।

গবেষণার তথ্যমতে, ছেলেসন্তানের বাবাদের ওপর কোনো ধরনের প্রভাব পড়েনি। তবে যাদের কন্যা রয়েছে, তারা দীর্ঘায়ু হয়েছেন।

গবেষণায় কারণ হিসেবে বলা হয়েছে, কন্যাসন্তান বাবার জন্য বেশি আনন্দ নিয়ে আসে। আর এতেই বাবার আয়ু বাড়িয়ে দেয়। প্রতিটি কন্যাসন্তানের জন্য ৭৪ সপ্তাহ বা ৫১৮ দিন বা প্রায় দুই বছর বেশি বাঁচেন।

সন্তান জন্মের সময় পিতার স্বাস্থ্য এবং শরীর কীভাবে প্রভাবিত হয় তা নিয়ে গবেষণা চালানো হয়েছে। গবেষণায় এসব তথ্য জানা গেছে।

চার হাজার ৩১০ জনেরও বেশি লোকের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হয়, যার মধ্যে দুই হাজার ১৭৭ জন মা ও দুই হাজার ১৬৩ জন বাবা ছিলেন। তবে অন্য এক গবেষণায় দেখা গেছে, যাদের সন্তান নেই, তাদের থেকে যাদের সন্তান রয়েছে, সেই দম্পতি বেশি দিন বাঁচে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর