1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০:৫০ অপরাহ্ন

করোনার ভয়ে ওরা ফুচকা বিক্রি বন্ধ করে দিল!

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ৬৭ বার পড়া হয়েছে

সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৮৪ লাখ তিন হাজার পাঁচশ ৯৯ জন এবং মারা গেছে চার লাখ ৫১ হাজার তিনশ ৮৩ জন।

তার মধ্যে ভারতেই আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ৬৭ হাজার দু’শ ৬৪ জন এবং মারা গেছে ১২ হাজার দু’শ ৬২ জন। করোনা সংক্রমণের ভয়ে অনির্দিষ্টকালের জন্য দেশটির কানপুরে ফুচকা বিক্রি বন্ধ ঘোষণা করা হয়েছে।

গত মঙ্গলবার এক বিবৃতিতে এ সিদ্ধান্তের কথা জানান কানপুরের জেলা প্রশাসক ড. ব্রহ্মাদেও রাম তিওয়ারি। রাম তিওয়ারি বলেন, সারা ভারতের সঙ্গে পাল্লা দিয়ে কানপুরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

তিনি আরো বলেন, এই অবস্থায় জনগণের জন্য বাইরের খোলামেলা খাবার তথা ফাস্টফুড না খাওয়া উত্তম। এ জন্যই কানপুর শহরে ফুচকা বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন, কম দামি ফুচকা তৈরি এবং বিক্রির ক্ষেত্রে যথেষ্ট সাবধানতা অবলম্বন করা হয় না। সে কারণে করোনা সংক্রমিত হওয়ার আশঙ্কা থেকেই যায়।

ড. ব্রহ্মাদেও রাম তিওয়ারি বলেন, মুখরোচক খাবারটি সাধারণত টকঝোলে ডুবিয়ে খেতে হয়। এক্ষেত্রে পানির গুণগত মানের যেমন একটি ব্যাপার রয়েছে, তেমনই ফুচকার সঙ্গে ক্রেতা ও বিক্রেতার সরাসরি হাতের স্পর্শ লেগে যায়। ফলে সংক্রমণের আশঙ্কা থেকেই যায়। এজন্য ফুচকার দোকান বন্ধ থাকছে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন