1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১২:৫৪ অপরাহ্ন

করোনায় ৯ জনের মৃত্যু’র দিনে আক্রান্ত বেড়ে ৪৯৯৮

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ৭৬ বার পড়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩০৯ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৯৯৮। এ সময়ের মধ্যে মারা গেছেন আরো ৯ জন। সব মিলিয়ে মৃতের সংখ্যা ১৪০। মারা যাওয়া নয়জনের মধ্যে চারজন পুরুষ ও পাঁচজন মহিলা।

২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয় ৩ হাজার ৩৩৭টি।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, যারা দেশবাসীর পাশে বিভিন্ন দাঁড়িয়েছেন তাদের সবার প্রতি আমরা কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, আমরা করোনার এই সময়ে সবাই খাদ্যে তরল খাবার বেশি রাখি। আজ বিশ্ব ম্যালেরিয়া দিবস। সারাবিশ্বে প্রতি সেকেন্ডে ১ জন ম্যালেরিয়া মারা যায়। করোনা পরিস্থিতির মধ্যেও জেলায় জেলায় ম্যালেরিয়ার সেবা দেয়া হচ্ছে। যার যার অবস্থান থেকে ম্যালেরিয়া মুক্ত বাংলাদেশ গড়ার আহ্বান জানাচ্ছি।

প্রসঙ্গত, বিগত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ২৮ লাখ ছুঁই ছুঁই। মারা গেছেন এক লাখ ৯৭ হাজারেরও বেশি মানুষ। তবে ৮ লাখ ৭ হাজারেরও বেশি রোগী ইতিমধ্যে সুস্থ হয়েছেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এপ্রিলের শুরু থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণার পাশাপাশি নানা পদক্ষেপ নেয়া হচ্ছে; যার মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা। মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর