1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন

করোনা পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার আরও ২২০ নাগরিক ঢাকা ছাড়লেন

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ৯ মে, ২০২০
  • ৬১ বার পড়া হয়েছে

বৈশ্বিক করোনা ভাইরাস পরিস্থিতিতে তিন সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো ঢাকা ছেড়েছেন অস্ট্রেলিয়ার আরও ২২০ নাগরিক।
শনিবার (০৯ মে) শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানে তারা ঢাকা ত্যাগ করেন।
ঢাকার অস্ট্রেলিয়ান হাই কমিশন জানায়, শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিশেষ বিমান ২২০ জন অস্ট্রেলিয়ান এবং তাদের পরিবারের সদস্যদের নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। ফ্লাইটটিতে আট জন নিউজিল্যান্ডের নাগরিক এবং স্থায়ী বাসিন্দা ছিলেন।
অস্ট্রেলিয়ান হাই কমিশন, অস্ট্রেলিয়ার নাগরিক, স্থায়ী বাসিন্দা এবং তাদের পরিবারের সদস্যদের অস্ট্রেলিয়ায় ফিরে আসতে সহায়তা করেছে। গত ১৬ এপ্রিল বাংলাদেশ ছেড়ে যাওয়া ২৮৫ জনসহ এই নিয়ে ৫শর বেশি অস্ট্রেলিয়ান নাগরিককে দেশে ফিরে যেতে সাহায্য করলো অস্ট্রেলিয়ান হাই কমিশন।
অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার বিমানবন্দরে উপস্থিত ছিলেন এবং বিদায়ী যাত্রীদের সঙ্গে আলাপ করেন। পুরো প্রক্রিয়াটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বিমানবন্দরে অস্ট্রেলিয়ান হাই কমিশনের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
অস্ট্রেলিয়ান হাই কমিশনার বলেন, কোভিড-১৯ এর কারণে বেশিরভাগ যাত্রীবাহী বিমান চলাচল এখনো বাংলাদেশ থেকে যাওয়া এবং আসা স্থগিত রয়েছে। মহামারি মোকাবিলায়, আমাদের বিশ্বব্যাপী প্রতিক্রিয়ার অংশ হিসেবে আমরা নিরলস চেষ্টা করে চলেছি যাতে অস্ট্রেলিয়ানরা দেশে ফিরতে পারে। অস্ট্রেলিয়া পৌঁছাতে সহায়তার জন্য শ্রীলঙ্কান এয়ারলাইন্স এবং বাংলাদেশ সরকারের কাছে আমরা কৃতজ্ঞ।
দ্বিতীয় ফ্লাইটটির জন্য অস্ট্রেলিয়ান হাই কমিশনের কর্মকর্তারা একসঙ্গে কাজ করেছেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা এবং বিমানবন্দর কর্মকর্তাদের সঙ্গে।
কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর অস্ট্রেলিয়া সরকার প্রায় ১৫ হাজার অস্ট্রেলিয়ান নাগরিককে বিদেশ থেকে দেশে ফিরে যেতে সাহায্য করেছে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন