1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

করোনা পরিস্থিতি নিয়ে মোদি-বাইডেন ফোনালাপ

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ৭৬ বার পড়া হয়েছে

করোনাভাইরাস মোকাবিলায় যুক্তরাষ্ট্র-ভারত যৌথভাবে কাজ করবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ফোনালাপ হয়েছে। এ সময় মোদিকে এ ধরনের আশ্বাস দিয়েছেন জো বাইডেন।

মোদির সঙ্গে বাইডেনের ফোনালাপের পর হোয়াইট হাউস থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে। সেই বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে নাকাল হয়ে পড়েছে ভারতের অবস্থা। এর আগে করোনার ধাক্কা লেগেছে যুক্তরাষ্ট্রে। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের শীর্ষ তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত।

এ ধরনের পরিস্থিতিতে গতকাল সোমবার রাতে নরেন্দ্র মোদিকে ফোন করে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাইডেন। হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে, আলোচনায় ভারতের করোনা রোগীরা যে শোচনীয় অবস্থায় রয়েছে, তা নিয়েও কথা বলেছেন মোদি-বাইডেন।

এর মাত্র একদিন আগে যুক্তরাষ্ট্র থেকে আশ্বাস দেওয়া হয়েছিল, করোনা টিকার কাঁচামাল ভারতে সরবরাহ করা হবে। তার একদিন পর সোমবার বাইডেন জানিয়েছেন, করোনা রোগীদের চিকিৎসায় আপৎকালীন সহযোগিতাও করবে তার প্রশাসন।

এদিকে ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৭৬ লাখ ২৫ হাজার ৭৩৫ জন এবং মারা গেছে এক লাখ ৯৭ হাজার ৮৮০ জন।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ১৯ হাজার ৪৩৫ জন এবং মারা গেছে দুই হাজার ৭৬৪ জন। এর আগের দিন ২৫ এপ্রিল করোনায় আক্রান্ত হয়েছে তিন লাখ ৫৪ হাজার ৫৩১ জন এবং মারা গেছে দুই হাজার ৮০৬ জন।

সূত্র: দ্য হিন্দু

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর