1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন

করোনা সেবায় ড. আনোয়ার খান এমপি, প্রস্তুত মডার্ণ হাসপাতালের ২০০ শয্যা ইউনিট

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ৪ মে, ২০২০
  • ১৮৬ বার পড়া হয়েছে

বিশেষ সংবাদদাতা: বৈশ্বিক করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবায় প্রস্তুত আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। সবধরনের রোগীর চিকিৎসা সেবা চালানোর পাশাপাশি এবার করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সেবায় ড. আনোয়ার হোসেন খান এমপি।

আগামী ১০ মে চালু হচ্ছে করোনা ইউনিট। করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্তদের চিকিৎসার জন্য ধানমন্ডিস্থ আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে সম্পূর্ণ নতুন ও স্বয়ংসম্পূর্ণভাবে তৈরি করা হয়েছে ২০০ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট।

মানবতার সেবায় ড. আনোয়ার হোসেন খান এমপি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের বিশেষ যত্নে চিকিৎসাসেবা প্রদানের জন্য দিনরাত কাজ করছেন। করোনা আক্রান্ত রোগীরা তার এ হাসপাতালে ভর্তি হওয়া মাত্র সেবাদানে তার বিশাল স্বাস্থ্যসেবার কর্মীবাহিনী, চিকিৎসক, নার্স প্রস্তুত রয়েছেন।

মানুষের সেবা ও আস্থার প্রতীক আনোয়ার থান মডার্ণ হাসপাতাল।

হাসপাতাল সূত্র জানায়, আগামী ১০ মে (রোববার) এ ইউনিট উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমদ কায়কাউস, প্রধান পৃষ্ঠপোষক ও আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এমপি। বিশেষ অতিথি থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূর।

এদিকে মানুষের সেবায় শ্রেষ্ঠদের মধ্যে থাকা দানবীর ড. আনোয়ার হোসেন খান এমপি, তার নিজ এলাকায় লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় আপামর জনতার কাছেও অত্যন্ত জনপ্রিয় একজন জননেতাও। বৈশ্বিক করোনা ভাইরাস পরিস্থিতিতে নির্বাচনী এলাকা লক্ষ্মীপুর -১ (রামগঞ্জ) উপজেলার প্রতিটি দরিদ্র পরিবারকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নিয়মিত ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছেন। খোঁজ-খবর নিচ্ছেন এলাকার প্রতিটি মানুষের।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের মাধ্যমে নিজ নির্বাচনী এলাকায় চিকিৎসা সেবাও তিনি পৌঁছে দিয়েছেন।

এদিকে বৈশ্বিক করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) অন্তর্ভুক্ত ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল ২৪ ঘণ্টা সব রোগের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সভাপতি মবিন খান ডেইলি খবরকে বলেন, করোনা সংক্রান্ত এই দুর্যোগে আমরা জাতীর পাশে আছি। আমাদের অ্যাসোসিয়েশনভুক্ত ৬৯টি মেডিকেল কলেজ ও হাসপাতালে দিন রাত ২৪ ঘণ্টা খোলা থাকবে। সেখানে করোনাসহ বিভিন্ন রোগের চিকিৎসা দেওয়া হবে।

তিনি বলেন, এই মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে প্রায় ২০ হাজার নার্স চিকিৎসক রয়েছেন। তারা সব সময় প্রস্তুত রয়েছে। এসব হাসপাতালের প্রতিটিতে ৫শ’-৭শ’ বেড রয়েছে। করোনায় চিকিৎসা সেবা দিতে আমরা কিছু হাসপাতাল ডেডিকেটেড করে এসেছি। প্রয়োজনে আরো বাড়াবো। আমাদের সব ডাক্তার ও নার্স প্রস্তুত আছেন।

বিপিএমসিএ’র অপর শীর্ষ নেতা ড. আনোয়ার হোসেন খান এমপি ডেইলি খবরকে বলেন, বৈশ্বিক করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় তার আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে সম্পূর্ণ নতুন ও স্বয়ংসম্পূর্ণভাবে তৈরি করা হয়েছে ২০০ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট। জাতীর পাশে ২৪ ঘণ্টা সব রোগের চিকিৎসা দেয়াসহ করোনা রোগীদের সেবায় প্রস্তুত রয়েছে হাসপাতালটি।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর