1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম:
অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় জয় ,৫ উইকেট বাংলাদেশের চিত্রনায়িকা পরীমনি আটক, বিপুল পরিমাণ মাদক জব্দ বনানীর পরীমনির ফ্ল্যাটে ঢুকে তাজ্জব র‌্যাব,বাসা নয় যেন ‘মদের বার’ মধ্যরাতে মদারু স্বেচ্ছাসেবক লীগ নেতার মাতলামি র‌্যাবের অভিযানে বিপুল পরিমান বিদেশী মদসহ পরীমনি ‘আটক’ বিয়ে করেছেন ১১টা, বিপুল টাকা হাতিয়েছেন মৌ সাবেক স্বামীদের থেকে সাংবাদিকতার নামে কী হচ্ছে, দেখেন না: দুদক আইনজীবীকে হাইকোর্ট বাবুলের ‘প্রেমিকা’ গায়ত্রীর গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে ইউএনএইচসিআর কথিত মডেলদের নাইট পার্টিতে ধনীর দুলালরা টিকা ছাড়া বাইরে বের হলে শাস্তির খবর সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রণালয়

ক্ষমতায় ছিলেন ১১ সপ্তাহ, কানাডার সাবেক প্রধানমন্ত্রী টার্নারের মৃত্যু

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
  • ৬১ বার পড়া হয়েছে

কানাডার সাবেক প্রধানমন্ত্রী জন টার্নার ১৯৮০ এর দশকে মাত্র ১১ সপ্তাহ ক্ষমতায় ছিলেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, ৯১ বছর বয়সী এই নেতা গত শনিবার মারা গেছেন।

টার্নার ছিলেন কানাডার ১৭তম প্রধানমন্ত্রী। ১৯৮৪ সালে তিনি ক্ষমতা গ্রহণ করেছিলেন। তবে বেশ কয়েক দশক ধরে তিনি রাজনীতির সঙ্গে জড়িত।

মাত্র ৭৯ দিন টার্নার কানাডায় প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে খুব কম সময় ক্ষমতায় থাকার দিক থেকে দ্বিতীয় অবস্থানে আছেন। পরে লিবারেল পার্টি থেকে ১৯৯০ সালে তিনি পদত্যাগ করেন।

টার্নার প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেওয়ার পর ক্ষমতায় আসেন কনজারভেটিভ পার্টির ব্রায়ান মুলরনি। যুক্তরাষ্ট্রের সঙ্গে বাণিজ্যিক ইস্যু নিয়ে বরাবরই তার সমালোচনা করতেন টার্নার। টার্নার এবং মুলরনির বাকযুদ্ধ পত্রিকার শিরোনাম হতে সে সময়।

সূত্র : আল-জাজিরা

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন