1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:০২ অপরাহ্ন

খোদ হোয়াইট হাউসেও সংক্রমণ! পরপর করোনা আক্রান্ত ৩ কর্মী

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ১১ মে, ২০২০
  • ৮২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদন : কোন ভাইরাস আতঙ্ক ক্রমশই জাঁকিয়ে বসছে হোয়াইট হাউসে। এবার করোনাভাইরাস পজিটিভ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের আপ্ত সহায়ক। এই নিয়ে মার্কিন প্রেসিডেন্টের বাসভবনে কর্মরত তৃতীয় ব্যক্তি করোনা ভাইরাস আক্রান্ত হলেন।

তবে মার্কিন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী গত কয়েক সপ্তাহ ইভাঙ্কা সংস্পর্শে আসেননি ওই মহিলা। তবুও সাবধানতার খাতিরে তৎক্ষণাৎ টেস্টিং করা হয় ট্রাম্প কন্যা এবং তাঁর স্বামীর। নারী টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছে হোয়াইট হাউস।

গত বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি কেটি মিলার করোনাভাইরাস আক্রান্ত হন। ট্রাম্প নিজে সাংবাদিক সম্মেলনে সেই বিষয়ে জানান। তিনি বলেন, “কয়েকদিন আগে পর্যন্তও ওঁকে দেখে অসুস্থ মনে হয়নি একদমই।”

এর পরেই বৃহস্পতিবার ট্রাম্পের ব্যক্তিগত গাড়ি দেখাশোনার কর্মীর দেহে কোন ভাইরাসের হদিস মেলে। ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসা এবং প্রতিদিন টেস্টের নির্দেশ দেন ট্রাম্প। শুধু তাই নয়, ওই কর্মী এবং তার আগে কেটি মিলারের সঙ্গে যাঁরা সংস্পর্শে এসেছেন তাঁদের প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেন তিনি।

কোন ভাইরাস পরিস্থিতিতেও সব সময় মাস্ক পড়তে অস্বীকার করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অন্যদিকে হোয়াইট হাউজের কর্মীদের জন্য নির্দেশ বলছে অন্য কথা। তিনজন কর্মীর দেহে করোনাভাইরাস মেলার পর প্রতিটি কর্মীকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরার নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ। অন্যদিকে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও ভিডিওবার্তায় সকলকে মাস্ক ব্যবহারের অনুরোধ জানিয়েছেন। সুত্র জি ২৪

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর