1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:১৬ অপরাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

গুগল অ্যাডসের কমিশন নেবে না গুগল

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ১০৯ বার পড়া হয়েছে

করোনা পরিস্থিতিতে ডিজিটাল সংবাদ মাধ্যমের উপর আর্থিক চাপ কমানোর উদ্দেশ্যে উদ্যোগ নিল গুগল। করোনাভাইরাস সংকট চলাকালীন গুগল তাদের অ্যাড সার্ভিস বা বিজ্ঞাপন প্রদানকারী ব্যবস্থার জন্য সংবাদমাধ্যমগুলো থেকে যে চার্জ বা টাকা গ্রহণ করে, তা মওকুফ করা হবে।

এই সংকটের সময়, বিশ্বের অন্যান্য ছোট-বড় শিল্প ক্ষেত্রগুলোর মতো সংবাদ সংস্থাগুলোও আর্থিকভাবে চাপে রয়েছে। খবরের কাগজ এবং বৈদ্যুতিক সংবাদসংস্থাগুলোর পক্ষে এই অবস্থায় অন্যান্য সংস্থার থেকে বিজ্ঞাপন জোগাড় করাও কঠিন হয়ে দাঁড়াচ্ছে। এই বিজ্ঞাপন প্রদানের মাধ্যমেই সংবাদসংস্থাগুলো আয় করে থাকে।

অন্যদিকে গুগল অ্যাডস-এর মাধ্যমে বিজ্ঞাপন পেয়ে থাকে ডিজিটাল মাধ্যমে সংবাদ সংস্থাগুলো এবং এর বদলে নির্দিষ্ট কিছু টাকা চার্জ হিসাবে গুগলকে দিতে হয়। প্রতি হাজার ভিউয়ের জন্য গুগল অ্যাডস থেকে যেমন সংবাদ ওয়েবসাইটগুলো টাকা পেয়ে থাকে, ঠিক তেমনই তার অংশ দিতে হয় গুগলকে। তবে এই করোনা পরিস্থিতিতে গুগল ঘোষণা করে, এই সার্ভিসের জন্য সংবাদ সংস্থাগুলোর থেকে এই টাকা নেওয়া হবে না।

এছাড়াও আরও কোনওভাবে সংবাদমাধ্যমের পাশে দাঁড়ানো যায় কিনা সে বিষয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে বলে জানিয়েছে গুগল।

গুগল বলছে, এই পরিস্থিতিতে বিভিন্ন শিল্পক্ষেত্র বন্ধ করা হলেও দ্বিগুণ উদ্যোগের সঙ্গে কাজ করতে হচ্ছে সংবাদ সংস্থাগুলোকে। বিশেষ করে ডিজিটাল মাধ্যম দিয়ে মানুষের কাছে সারা বিশ্বের খবর পৌঁছে দেওয়া এই সময়ে অত্যন্ত্য গুরুত্বপূর্ণ।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর