1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০২:০১ পূর্বাহ্ন
শিরোনাম:
অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় জয় ,৫ উইকেট বাংলাদেশের চিত্রনায়িকা পরীমনি আটক, বিপুল পরিমাণ মাদক জব্দ বনানীর পরীমনির ফ্ল্যাটে ঢুকে তাজ্জব র‌্যাব,বাসা নয় যেন ‘মদের বার’ মধ্যরাতে মদারু স্বেচ্ছাসেবক লীগ নেতার মাতলামি র‌্যাবের অভিযানে বিপুল পরিমান বিদেশী মদসহ পরীমনি ‘আটক’ বিয়ে করেছেন ১১টা, বিপুল টাকা হাতিয়েছেন মৌ সাবেক স্বামীদের থেকে সাংবাদিকতার নামে কী হচ্ছে, দেখেন না: দুদক আইনজীবীকে হাইকোর্ট বাবুলের ‘প্রেমিকা’ গায়ত্রীর গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে ইউএনএইচসিআর কথিত মডেলদের নাইট পার্টিতে ধনীর দুলালরা টিকা ছাড়া বাইরে বের হলে শাস্তির খবর সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রণালয়

ঘরোয়া দুই উপাদানে দূর হবে চোখের নিচে কালো দাগ!

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১ মে, ২০২০
  • ৯৬ বার পড়া হয়েছে

চোখের মাধ্যমেই মনের ভাষা প্রকাশ পায়। তাই চোখের সৌন্দর্য রক্ষার্থে কত কিনা করেন ফ্যাশন সচেতন নারীরা। তবে অনেকেরই চোখের নিচে কালো দাগ বা ডার্ক সার্কেল হতে দেখা যায়।

ঘুম কম হলে এই সমস্যা দেখা দেয়। তাছাড়া অন্যান্য কারণেও এ সমস্যা হয়। পাতলা ত্বকের নিচে রক্তের কৈশিক জালিকার কারণে একটা কালোভাব চলে আসে। আবার পুষ্টিহীনতা বা বার্ধক্যের কারণে চোখ গর্তের ভেতর ঢুকে গেলেও মনে হয় কালো দাগ পড়েছে চোখের নিচে।

দেশীয় বিউটি ইন্ডাস্ট্রির একটি পরিচিত নাম আফরোজা পারভিন। প্রায় ১০ বছর তিনি কাজ করছেন এ মাধ্যমে। তিনি এসএমএ ইন্টারন্যাশনাল স্কুল থেকে ইন্টারন্যাশনাল মেকআপ আর্টিস্ট হিসেবে সার্টিফাইড। তিনি রেড বিউটি স্টুডিও ও স্যালুনের স্বত্বাধিকারী। সৌন্দর্য পরামর্শক হিসেবে কাজ করছেন ডিবিসি নিউজ ও কালারস এফএমে। তিনি ‘উজ্জ্বলা’রসহ প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক। সৌন্দর্য বিশেষজ্ঞ আফরোজা পারভিন চোখের নিচে কালো দাগ দূর করার দুটি উপায় জানিয়েছেন। চলুন জেনে নেয়া যাক সেগুলো-

উপাদান
১। আলু কুচি
২। শসা কুচি

তৈরি ও ব্যবহার পদ্ধতি
আলু ও শসা ধুয়ে কুচি করে নিন। এতে থাকা পানিটা ফেলবেন না। একটি পাত্রের মধ্যে দুই চা চামচ আলু ও দুই চা চামচ শসা কুচি নিন। এবার উপাদানগুলো ভালোভাবে মেশান। প্যাকটি গোল করে চোখের পাতার ওপরে দিয়ে রাখুন। এটি চোখে ২০ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। কিছুদিন ব্যবহারেই সুফল পাবেন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন