1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:২৫ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় শাহিনে ইরান ও ওমানে নিহত ৯

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৭৩ বার পড়া হয়েছে

ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে ইরানে ৬ জন এবং ওমানে ৩ জন নিহত হয়েছেন। ঘূর্ণিঝড় শাহিন ১২০ কিলোমিটারের বেশি গতিবেগে আঘাত হেনেছে। এতে ভারী বর্ষণে ডুবে গেছে ইরান ও ওমানের বেশ কিছু এলাকা।

সোমবার (৪ অক্টোবর) আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমের সূত্রে জানা গেছে, রোববার আঘাত হানা এই ঝড়ের প্রভাবে ওমানে সৃষ্ট পানির তোড়ে ভেসে যাওয়া এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। একজন নিখোঁজ রয়েছেন। এ ছাড়া ভারী বর্ষণের কারণে দেশটির একটি শিল্পাঞ্চলে পাহাড় ধসে দুই এশীয় শ্রমিক নিহত হয়েছেন।

ওমানের সরকারি সংবাদ সংস্থা জানায়, ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে ভারী বর্ষণে ডুবে গেছে ওমানের অনেক এলাকা। দেশটির উপসাগরীয় এলাকার বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। দুর্ঘটনা এড়াতে রাজধানীর পূর্বাঞ্চলে ২ হাজার ৭০০ জনের বেশি মানুষকে জরুরি আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে। মাস্কটে সব ধরনের বিমানের ফ্লাইটের উড্ডয়ন এবং অবতরণ স্থগিত করা হয়েছে। দেশটিতে স্কুল বন্ধ এবং রোববার-সোমবার দুই দিন সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

জানা যায়, ঘূর্ণিঝড় শাহীনের কেন্দ্রটি ওমানের রাজধানী মাস্কট থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে ছিল। এটি ১২০ কিলোমিটারের বেশি গতিবেগে আঘাত হেনেছে।

অন্যদিকে ইরানের সংবাদমাধ্যমগুলো জানা, দেশটির সিস্তান-বালুচিস্তানের দক্ষিণ-পূর্ব প্রদেশের চাবাহার বন্দরে রোববার এ ঘূর্ণিঝড়ে প্রাণ হারিয়েছেন ৬ জন। বিদ্যুৎ সংযোগ, রাস্তাঘাটসহ যোগাযোগব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে। চাবাহার বন্দরে আঘাত হানার সময় ঘূর্ণিঝড়ের কেন্দ্রটি উপকূল থেকে ২২০ কিলোমিটার দূরে ছিল।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর