1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৯:২২ অপরাহ্ন

চার মাসে ৮৫ সাংবাদিক হয়রানির শিকার হয়েছে : আসক

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৮ মে, ২০২০
  • ৮৮ বার পড়া হয়েছে

গত চার মাসে ৮৫ জন সাংবাদিক বিভিন্নভাবে নির্যাতন, হয়রানি, হুমকি ও পেশাগত কাজ করতে গিয়ে বাধার সম্মুখীন হয়েছেন। আইন ও সালিশ কেন্দ্র (আসক)-এর চলতি বছরের জানুয়ারি-এপ্রিল চার মাসের সংখ্যাগত প্রতিবেদনে এ পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে। প্রতিবেদনটি আজ শুক্রবার প্রকাশ করা হয়েছে।

আসক মনে করে, সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বিশেষত মার্চ-এপ্রিল মাসে যেভাবে বাধা দেওয়া হয়েছে এবং নানাভাবে হয়রানি ও শারীরিকভাবে আক্রমণ করা হয়েছে তা গণমাধ্যমের স্বাধীনতার জন্য অশনিসংকেত।

গণমাধ্যমে প্রকাশিত অভিযোগের ভিত্তিতে এই পরিসংখ্যান প্রস্তুত করা হয়েছে বলে জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, এ সময়ের অন্যতম আলোচিত ঘটনা ১৫ মার্চ কুড়িগ্রামের বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলামকে মধ্যরাতে বাড়ি থেকে তুলে এনে ‘মাদকবিরোধী অভিযানে’ আটক দেখানো হয় এবং ভ্রাম্যমাণ আদালত এ অপরাধে তাকে এক বছরের বিনাশ্রম কারাদ- প্রদান করে। তবে সাংবাদিকের পরিবার থেকে মাদক পাওয়ার অভিযোগ অস্বীকার করা হয়েছে।

পরিবার দাবি করেছে, জেলা প্রশাসকের অনিয়ম সংক্রান্ত সংবাদ প্রকাশ করায় ও সামাজিক গণমাধ্যমে দুর্নীতি সংক্রান্ত পোস্ট প্রদান করায় তাকে জোর করে ধরে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে নির্মমভাবে মারধর করা হয়েছে। ১৫ মার্চ স্থানীয় আদালত তাকে জামিন প্রদান করেছে। পরবর্তী সময়ে জেলা প্রশাসককে প্রত্যাহার করা হয়।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর