1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন

চীনের ‘ভালো ভাই’ পাকিস্তান, বললেন শি জিনপিং

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৫৭ বার পড়া হয়েছে

পাকিস্তানকে ‘ভালো ভাই’ বলে মন্তব্য করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। শুক্রবার পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভিকে পাঠানো এক বার্তায় চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরকে (সিপিইসি) যুগান্তকারী প্রকল্প বলেও উল্লেখ করেন চীনা প্রেসিডেন্ট।

জিনপিং বলেন, পাকিস্তান আমাদের খুব ভালো ভাই ও সহযোগী। চীন ও পাকিস্তানের মধ্যে থাকা সম্পর্ক সিপিইসি করিডোরের ফলে আরও দৃঢ় হবে। যার ভবিষ্যৎ খুবই উজ্জ্বল।

ভারতের তীব্র বিরোধিতা সত্ত্বেও পাকিস্তান-অধিকৃত কাশ্মীরের ওপর দিয়ে অর্থনৈতিক করিডোর বানাচ্ছে চীন। শুক্রবার এই প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে পাকিস্তানের ভূয়সী প্রশংসা করেন চীনের রাষ্ট্রপতি শি জিনপিং।

দুই দেশের অর্থনৈতিক করিডোরের অধীনে রাজনৈতিক পক্ষগুলোর জয়েন্ট কনসালটেশন ম্যাকানিজম প্রতিষ্ঠার গুরুত্ব তুলে ধরে শি জিনপিং বলেন, ‘উভয় দেশের রাজনৈতিক পক্ষগুলো প্রায়ই বন্ধুত্বপূর্ণ আলোচনা চালিয়ে থাকে আর ধারাবাহিকভাবে রাজনৈতিক সম্মতিও প্রতিষ্ঠা করছে।’ এর মধ্য দিয়ে দুই দেশের অর্থনৈতিক করিডোর এবং উচ্চ মানসম্পন্ন বেল্ট অ্যান্ড রোড সহযোগিতা নির্মাণ নির্বিঘ্নে এগিয়ে যেতে পারছে বলেও জানান তিনি।

চীনা প্রেসিডেন্ট বলেন, দুই দেশের জনগোষ্ঠীর যৌথ ভবিষ্যত নির্মাণে পাকিস্তানের সঙ্গে কাজ করতে প্রস্তুত রয়েছে চীন। একই সঙ্গে আঞ্চলিক সংহতি ও সহযোগিতা এবং এই অঞ্চলের শান্তি ও উন্নয়নের রক্ষাকবচ হিসেবেও পাকিস্তানের পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন