1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:৩৩ অপরাহ্ন

ছয়টি প্রতিষ্ঠানের ৮ পণ্যের লাইসেন্স বাতিল করলো বিএসটিআই

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১৭ জুন, ২০২০
  • ১০৪ বার পড়া হয়েছে

ছয়টি প্রতিষ্ঠানের লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় আটটি পণ্যের লাইসেন্স বাতিল করেছে পণ্যের মান প্রণয়ন ও নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার (১৬ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএসটিআই জানিয়েছে সোমবার (১৫ জুন) বিএসটিআইয়ের একটি কমিটির সভায় লাইসেন্সসমূহ বাতিল করা হয়েছে।

লাইসন্সে বাতিল করা পণ্যগুলো হলো- রংপুরের কোতয়ালীর গ্রীণ অয়েল অ্যান্ড পোল্ট্রি ফিড ইন্ডাস্ট্রিজের ‘বাসমতি’ ব্র্যান্ডর ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, সাভারের আশুলিয়ার ইফাদ মাল্টি প্রোডাক্টসের ‘ইফাদ সলিড গোল্ড’ ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, ময়মনসিংহের শম্ভুগঞ্জের এগ্রোটেক ইন্টারন্যাশনালের ‘পিউরিভা’ ও ‘রাইপ’ ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, নরসিংদীর শিবপুরের গ্রিন ট্রেড হাউজের ‘টেস্টি’ ব্র্যান্ডের ফর্টিফাইড পাম অলিন, চট্টগ্রামের চান্দগাঁওয়ের ‘ওকে’ ব্র্যান্ডের ফর্টিফাইড সয়াবিন তেল ও ফর্টিফাইড পাম অলিন এবং রংপুরের মিঠাপুকুরের ‘আরডি জুসিলা’ ও ‘আর ডি ফজলী’ ব্র্যান্ডের ম্যাংগো ফ্রুট ড্রিংকস।

বিএসটিআই জানিয়েছে, সোমবার বিএসটিআইয়ের সার্টিফিকেশন কমিটির সভায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন ২০১৮ এর ১৬(৫) ধারা এবং লাইসেন্সিং এগ্রিমেন্ট মোতাবেক লাইসেন্সসমূহ বাতিল করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈধ লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে এসকল পণ্য বিক্রয়-বিতরণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। ক্রেতাসাধারণকে এসব ব্র্যান্ডের পণ্য কেনা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর