1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

জার্মানিতে করোনা বিরোধী বিক্ষোভ, গ্রেপ্তার কয়েকশ

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৫১ বার পড়া হয়েছে

জার্মানিতে করোনাভাইরাস সংক্রান্ত বিধিনিষেধের বিরুদ্ধে বিক্ষোভ চলাকালে তিন শতাধিক বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে বার্লিন পুলিশ। জানা গেছে, ৩৮ হাজারের বেশি মানুষ করোনাভাইরাস সংক্রান্ত বিধিনিষেধের বিরুদ্ধে রাস্তায় নেমে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছিল।

তার মধ্যে একটি র‌্যালি থেকেই দু’শ জনকে আটক করেছে পুলিশ। পুলিশের দাবি, ডানপন্থীদের প্ররোচণায় এ ধরনের বিক্ষোভ হয়েছে। আর বিক্ষোভের সময় পাথর ও বোতল নিক্ষেপ করার অভিযোগে ধরপাকড় চালানো হয়েছে।

বার্লিন ছাড়াও দেশটির অন্যান্য শহরেও বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীদের দাবি, ভাইরাসটি সম্পূর্ণ গুজব। লন্ডনের ত্রাফালগার স্কয়ারে হাজার হাজার মানুষ জমায়েত হয়ে করোনা বিধিনিষেধের বিরুদ্ধে প্রতিবাদ জানায়।

ফ্রান্সের রাজধানী প্যারিস, অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা এবং সুইজারল্যান্ডের রাজধানী জুরিখেও এ ধরনের বিক্ষোভ হয়েছে।

বার্লিন পুলিশ বলছে, বিক্ষোভকারীরা পাথর ও বোতল নিক্ষেপ করতে থাকলে আমাদের বিকল্প কিছু করার ছিল না। তারা শর্ত মেনে বিক্ষোভ করেনি। আর তারা মাইক ব্যবহার করে জটলা পাকিয়ে পরিস্থিতি ঘোলাটে করার পাঁয়তারা করছিল।

প্রসঙ্গত, জার্মানিতে এখন পর্যন্ত দুই লাখ ৪২ হাজার আটশ ২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এবং মারা গেছে নয় হাজার তিনশ ৬৩ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে দুই লাখ ১৭ হাজার চারশ ৮৪ জন। বর্তমানে আক্রান্ত অবস্থায় আছে ১৫ হাজার নয়শ ৭৮ জন।

সূত্র : বিবিসি

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন