1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৫৯ পূর্বাহ্ন

টুইটারকে পেছনে ফেলে শীর্ষে ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ১১ বার পড়া হয়েছে

অ্যাপল স্টোর থেকে ফ্রি অ্যাপের মধ্যে সবচেয়ে বেশি ডাউনলোড করা হচ্ছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিষ্ঠিত ‘ট্রুথ সোশ্যাল’। টুইটার ও টিকটককে পেছনে ফেলছে এই অ্যাপ। ইলন মাস্কের টুইটার কেনার চুক্তির একদিন পরই এমন খবর এলো। টেসলার সহ-প্রতিষ্ঠাতা এবং স্পেস-এক্সের মালিক ইলন মাস্ক নিজেই এই খবর শেয়ার করেন। নিজের টুইটার অ্যাকাউন্টে অ্যাপল স্টোরে ফ্রি অ্যাপের র‌্যাঙ্কিং শেয়ার করে ইলন লিখেছেন, ‘বর্তমানে অ্যাপল স্টোরে টুইটার এবং টিকটককে পেছনে ফেলছে ‘ট্রুথ সোশ্যাল’।’ যদিও এর ঠিক আগের দিন টুইটার কেনার চুক্তির পর এই প্রযুক্তি উদ্যোক্তা বলেছিলেন যে, তিনি এটিকে ‘আগের চেয়ে আরও ভালো’ করবেন।

ফ্রি অ্যাপের র‌্যাঙ্কিং শেয়ারে দেখা যায়, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ দ্বারা লঞ্চ করা ‘ট্রুথ সোশ্যাল’ মঙ্গলবার অ্যাপল স্টোরে সর্বাধিক ডাউনলোড করা ফ্রি অ্যাপ। এর পরে রয়েছে টুইটার। আর টিকটকের অবস্থান পঞ্চম স্থানে।

টুইটার থেকে নিষিদ্ধ হওয়ার পর ডোনাল্ড ট্রাম্প তার নিজস্ব সোশ্যাল নেটওয়ার্কিং সাইট চালু করার ঘোষণা দেন। এরই পরিপ্রেক্ষিতে ২০২১ সালের অক্টোবরে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম প্রতিষ্ঠা করেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। গত সোমবার ট্রাম্প বলেন, ইলন মাস্ক কেনার পর তার অ্যাকাউন্ট পুনরায় ফিরিয়ে দিলেও তিনি টুইটারে আসবেন না। ইলন একজন ভালো মানুষ উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘আমি আশা করি ইলন টুইটার কিনেছেন এর উন্নতি করার জন্য। তিনি একজন ভালো মানুষ, তবে আমি ট্রুথের সঙ্গেই থাকছি।’

উল্লেখ্য, ৪ হাজার ৪০০ কোটি ডলারে মার্কিন ধনকুবের ইলন মাস্কের কাছে টুইটার বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এর পরিচালনা পরিষদ। বেশ কিছুদিন দেনদরবারের পর গত সোমবার এক বৈঠকে এ সিদ্ধান্ত এসেছে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর