1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৭ অপরাহ্ন

ডিআইজি প্রিজনস পার্থের বিরুদ্ধে দুদকের চার্জশিট

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ৬১ বার পড়া হয়েছে

ডেইলি খবর ডেস্ক: দুর্নীতির মামলায় সাময়িক বরখাস্ত সিলেট কেন্দ্রীয় কারাগারের উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৮০ লাখ টাকাসহ গ্রেফতার হওয়া এ কারা কর্মকর্তার বিরুদ্ধে গতকাল মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন এ চার্জশিট দাখিল করেন। ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ চার্জশিটের বিষয়ে ৩১ আগস্ট শুনানির দিন ধার্য করেছেন।

এর আগে ২০১৮ সালের ২৬ অক্টোবর নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর, ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও ফেনসিডিলসহ কিশোরগঞ্জের ভৈরবে ট্রেন থেকে গ্রেফতার হন চট্টগ্রামের তত্কালীন জেলার সোহেল রানা বিশ্বাস। ওই সময় তিনি গোয়েন্দা জিজ্ঞাসাবাদে নিজের ঘুষবাণিজ্যের পেছনে সহায়ক শক্তি হিসেবে ডিআইজি পার্থ গোপাল বণিকের কথা বলেন।

সেই থেকে কারাগারের বিভাগীয় তদন্ত শুরু হয়। এতে উঠে আসে কারাগারকে মাদকের হাট বানানোর চিত্র। এই সূত্র ধরে দুদকের অনুসন্ধানী টিম সেগুনবাগিচার কার্যালয়ে পার্থ গোপালকে ডেকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের সূত্র ধরে ২০১৯ সালের ২৮ জুলাই বেলা ২টার দিকে তার ফ্ল্যাটে অভিযানে গেলে ফ্ল্যাটে না ঢুকতে দিয়ে বণিকের স্ত্রী চিকিৎসক রতন মনি সাহা প্রায় ২ ঘণ্টা দুদক টিমের সঙ্গে টালবাহানা করেন।

তিনি মোবাইল ফোনে বলেন, ‘পার্থ বাসায় নেই, মিরপুরে আছেন।’ অথচ সে সময় পার্থ ফ্ল্যাটেই ছিলেন। দুদক টিম বিকল্পভাবে ভেতরে প্রবেশের কথা জানালে দরজা খুলে দেন মনি সাহা। তবে এর আগেই বাসায় রাখা ওই ৮০ লাখ টাকা দুটি বস্তায় ভরে পাশের বাসার ছাদে ফেলে দেন পার্থের স্ত্রী। এ ঘটনায় ওইদিনই পার্থকে গ্রেফতার করা হয় এবং এর পর থেকে তিনি কারাগারেই আছেন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর