1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০১:২৬ পূর্বাহ্ন

ঢাকা-আরিচা মহাসড়কে বাড়িফেরা মানুষের ঢল

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২২ মে, ২০২০
  • ২০৮ বার পড়া হয়েছে

ব্যক্তিগত যানবাহন চলাচলের অনুমতি দেয়া এবং পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি সার্ভিস চালু হওয়ায় ঢাকা-আরিচা মহাসড়কে ঘরেফেরা মানুষের ঢল নেমেছে। চাপ বাড়ছে পাটুরিয়া ফেরি ঘাটে। পারাপারের সময় মানা হচ্ছেনা সামাজিক দূরত্ব। এদিকে ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্টে বাধা না থাকায় গণপরিবহণ ছাড়া সবধরনের যানবাহন চলাচল করছে অবাধে।

বাড়ি ফেরা মানুষের ঢল ঠেকাতে গত তিনদিন আগে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে ফেরি সার্ভিস বন্ধ করে দেয়া হয়। অপরদিকে যানবাহন ফেরাতে মানিকগঞ্জে জেলায় ঢোকা এবং বের হওয়ার প্রবেশ মুখে বসানো হয় পুলিশের চেক পোস্ট। ফলে ঢাকা-আরিচা মহাসড়কে মানুষের ঢল অনেকটা কমে আসে। ফেরিঘাটেও মানুষের ভীড় কমে যায়।

কিন্তু আজ শুক্রবার ভোর থেকে ব্যক্তিগত যানবাহনের চলাচল এবং ফেরি সার্ভিস চালু করা হয়। ফলে ভোর থেকে ঢাকা-আরিচা মহাসড়কে মানুষের ঢল নামে। তারা ভাড়ার প্রাইভেটকার, মাইক্রোবাস, পিকআপ, সিএনজি, হ্যালোবাইক, ইঞ্জিন চালিত রিকশায় যে যেভাবে পারছে গন্তব্যে রওনা দেয়।

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় ঢাকা-আরিচা মহাসড়কের গোলড়া চেকপোস্টে কর্তব্যরত পুলিশের এসআই রফিকুল ইসলাম রাফি জানান মৌখিকভাবে তাদের গণপরিবহণ ছাড়া ব্যক্তিগত যানবাহন চলাচলে বাধা না দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

আরিচা সেক্টরের বিআইডব্লউটিসির সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, গতরাত ১১টা থেকে ফেরি সার্ভিস চালু হয়েছে। বর্তমানে ৬টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। তিনি জানান উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তারা ফেরি সার্ভিস চালু করেছেন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর