1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:৪৯ পূর্বাহ্ন

তাপপ্রবাহ থাকবে ‘আরও কয়েকদিন’

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ২৫৬ বার পড়া হয়েছে

গেল সপ্তাহজুড়েই দেশজুড়ে তীব্রতাপ প্রবাহে নাকাল জনজীবন। বৃষ্টিহীন বৈশাখের প্রচণ্ড খরতাপ রাতেও ভোগাচ্ছে খুব। যদিও কালবৈশাখি ঝড়ের কারণে বিভিন্ন এলাকায় কিছু সময় তাপ প্রবাহের তীব্রতা কিছুটা কমেছিল। তবে তা বেশি সময় স্থায়ী হয়নি।

এদিকে বিস্তীর্ণ জনপদে তপ্ত রোদের প্রখরতা আরো কয়েকদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ বজলুর রশীদ মঙ্গলবার গণমাধ্যমকে জানিয়েছেন, চলতি তাপপ্রবাহ ‘আরও কয়েকদিন’ অব্যাহত থাকবে, সামান্য বাড়বে তাপমাত্রা। বৃষ্টি না থাকায় গরমের তীব্রতা বাড়বে।

চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা এখন রাজশাহীতে বলে জানান তিনি।

বজলুর রশীদ বলেন, রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বগুড়া, নওগাঁ, সিরাজগঞ্জ, খুলনা, মংলা, সাতক্ষীরা, যশোর, রাঙ্গামাটি অঞ্চলসহ ঢাকা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আরও কয়েকদিন এ তাপপ্রবাহ অব্যাহত থাকবে। বুধবার সিলেট বিভাগের দুয়েক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

মঙ্গলবার রাজশাহীতে বছরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস, যা আগের দিন যশোরে ছিল যশোরে ৪০ ডিগ্রি।

ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬.৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঈশ্বরদী, চুয়াডাঙ্গা, কুমারখালীতে ৪০ ডিগ্রি সেলসিয়াস; যশোরে ৩৯.৬ ডিগ্রি সেলসিয়াস এবং বগুড়া, টাঙ্গাইল, তাড়াশ ও ফরিদপুরে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের উপরে এবং মাদারীপুর, দিনাজপুর, খুলনা, মংলা, সাতক্ষীরা ও ভোলাসহ অনেক এলাকায় ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর