1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:২৫ অপরাহ্ন

তিন পার্বত্য জেলার পর্যটন ও বিনোদন কেন্দ্র বন্ধ

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৮ বার পড়া হয়েছে

করোনা মোকাবিলায় তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের সব ধরনের পর্যটন এবং বিনোদন কেন্দ্র বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া যাত্রী পরিবহণ ও হোটেল-রেস্তোরাঁয় ৫০ ভাগ লোকসমাগম নিশ্চিত করতে বলা হয়েছে। এছাড়া পটুয়াখালীর কুয়াকাটা পর্যটন কেন্দ্র ও শেরপুরের বিনোদন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।
রাঙামাটি : করোনা সংক্রমণ রোধে রাঙামাটির সব ধরনের বিনোদন কেন্দ্রে লোকজন সমাগম নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া বিয়ে ও পারিবারিক অনুষ্ঠানসহ যাবতীয় সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রাঙামাটি জেলা প্রশাসনের এক জরুরি সভায় বুধবার বিকাল ৫টায় এসব নির্দেশনা দেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। এ সময় সিভিল সার্জনসহ পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তা এবং বিভিন্ন স্তরের সামাজিক নেতা উপস্থিত ছিলেন। সভায় জেলা প্রশাসক বলেন, সরকারের আদেশক্রমে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত নির্দেশনা জারি থাকবে। তিনি বলেন, যে কোনো যানবাহনে যাত্রী পরিবহন ও হোটেল-রেস্তোরাঁয় ৫০ ভাগ সমাগম নিশ্চিত রাখতে হবে। ওষুধের দোকান ছাড়া অন্য সব দোকান রাত ৮টায় বন্ধ করতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবশ্যই মাস্ক পরতে হবে। কোথাও আড্ডা জমানো যাবে না।

খাগড়াছড়ি : খাগড়াছড়িতে সব পর্যটন কেন্দ্র ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বুধবার বিকালে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

বান্দরবান : বান্দরবানে সব ধরনের পর্যটন স্পট দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। জেলা প্রশাসন সম্মেলনকক্ষে বুধবার দুপুরে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজির সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ জাতীয় আরো খবর