1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন

তোমার ব্যাটিংয়ে সাঈদ আনোয়ারের ধরন দেখতে পাই

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৩ মে, ২০২০
  • ৩৮ বার পড়া হয়েছে

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে আপাতত সব ধরনের ক্রিকেট বন্ধ। এজন্য এই সময়টায় দেশি-বিদেশি তারকা ক্রিকেটারদের নিয়ে নিয়মিত ফেসবুকে লাইভ আড্ডা আয়োজন করছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। গত বৃহস্পতিবার (২১ মে) তামিমের আড্ডায় অতিথি হয়ে এসেছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা।

সেখানেই তামিমের উদ্দেশে রমিজ বলেন, ‘তোমার ব্যাটিংয়ে সাঈদ আনোয়ারের ধরন দেখতে পাই।’ জবাবে তামিমও বলেন, ‘আমি তা মনে করি না। সাঈদ আনোয়ার অন্য লেভেলের ব্যাটসম্যান ছিলেন।’

পাকিস্তানের জার্সিতে ৫৫ টেস্টে ৪৫.৫২ গড়ে ৪ হাজার ৫২ রান করেছিলেন সাঈদ আনোয়ার। এর মধ্যে ১১ বার সেঞ্চুরি ও ২৫ বার হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। এছাড়া ২৪৭টি ওয়ানডে ৩৯.২১ গড়ে ৮ হাজার ৮২৪ রান করেছিলেন এই বাঁহাতি । এ ফরম্যাটেও তার রয়েছ ২০টি সেঞ্চুরি এবং ৪৩টি হাফসেঞ্চুরি।

রমিজ রাজা আরো বলেন, ‘তুমি যেভাবে ব্যাটিংয়ের সময় বল ঘুরিয়ে খেলতে পারো, সেটা আমাকে সাঈদ আনোয়ারের কথা মনে করিয়ে দেয়। আমি তার সঙ্গে অনেক ম্যাচ খেলেছি। সেও তোমার মতোই সহজাত ব্যাটসম্যান ছিল।’

এ সময় কতদিন খেলা চালিয়ে যেতে চান তামিম? রমিজের এমন প্রশ্নের জবাবে তার উত্তর, আরও অন্তত ৬ বছর খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছে আছে তার।

এ ছাড়াও আলোচনার এক পর্যায়ে তামিমের কাছে তার পছন্দের প্রতিপক্ষের কথা জানতে চান রমিজ। জবাবে ভারত ও পাকিস্তানের নাম উল্লেখ করেন তামিম। তা ছাড়াও ক্যারিয়ারে কোন বোলারদের খেলতে বেশি অসুবিধা হয়েছে তা জানতে চান রমিজ। জবাবে তামিম শোয়েব আখতার, সাঈদ আজমল এবং মরনে মরকেলের নাম নেন। সেই সঙ্গে সাবেক পাকিস্তানি কিংবদন্তি বোলার ওয়াসিম আকরামের বল মোকাবিলা করতে হয়নি বলে স্বস্তি প্রকাশ করেন এ টাইগার ওপেনার।

এ জাতীয় আরো খবর