1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২০ জুন ২০২১, ০৭:৩২ অপরাহ্ন

নান্দনিকতায় ফটোফ্রেম

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ৬৭ বার পড়া হয়েছে

যে কোনো ফটো দীর্ঘদিন সংরক্ষণ কিংবা ভালো রাখার সহজ উপায় হচ্ছে ফটোকে ফ্রেমবন্দি করে রাখা। এতে একদিনে যেমন ফটো সুরক্ষিত থাকে তেমনি সহজে সংরক্ষণ করা যায়। যুগ যুগ ধরে কোনো স্মৃতিকে সংরক্ষণ করার মাধ্যম হচ্ছে ফটোকে ফ্রেমবন্দি করে রাখা। ফটো ফ্রেমবন্দি করে সংরক্ষণ করার প্রচলন অনেক পুরনো রীতি। ঘরের সৌন্দর্য বর্ধনের জন্য নান্দনিকভাবে উপস্থাপন করার মাধ্যম হল ফটোফ্রেম।
ফটো ফ্রেমবন্দি করে ঘরের দেয়ালে না টাঙিয়ে অন্যভাবে সংরক্ষণ করা যায়। আর এক নিমিষেই ফিরে যেতে পারেন দূর অতীতে ফেলে আসা কোনো স্মৃতি বা আপনজনের কাছে। ঘরের দেয়ালে কোন ধরনের ফটো থাকবে সেটা আগেই নির্বাচন করতে হবে। যে দেয়ালে পারিবারিক কোনো ফটো থাকবে সেখানে অন্য ফটো না থাকাই ভালো। এছাড়া ফ্রেমবন্দি করে রাখা যেতে পারে বরেণ্য কিংবা বিখ্যাত কোনো ব্যক্তির ফটো। কেউ কেউ ঘরের সৌন্দর্য বাড়াতে ব্যবহার করে থাকেন ধর্মীয় ফটো। দর্শনীয় কোনো স্থান বা প্রাকৃতিক দৃৃশ্য সংবলিত ফটো বসার ঘরে সারিবদ্ধভাবে রাখলে ঘরের সৌন্দর্য বেড়ে যাবে অনেকাংশে। থাকতে পারে পুরস্কার গ্রহণের ফটো কিংবা কবি সাহিত্যিক অথবা বিশিষ্ট কোনো ব্যক্তির সঙ্গে তোলা ফটো। তবে এ ক্ষেত্রে মানানসইয়ের বিষয়টিকে মাথায় রেখে ফটো নির্বাচন করতে হবে।

ঘর সাজাতে আপনি বেছে নিতে পারেন বিভিন্ন ডিজাইনের ফটোফ্রেম।
ফটোফ্রেম যে শুধু দেয়ালেই থাকতে হবে এমনটা নয়, আসবাবের ওপর সমতল জায়গাতে। শোবার ঘর, ড্রোয়িং রুম ডাইনিং রুম কিংবা বারান্দায়। ঝুলিয়ে ও হেলান দিয়ে রাখতে পারেন ফটোফ্রেম। ফটোফ্রেম অন্দর সাজের সঙ্গে মিলিয়ে রাখলে এর আবেদন যেন অনেকাংশে বেড়ে যায়।

কেউ যদি ফ্রেমটা দেয়ালে ঝোলাতে চান, সে ক্ষেত্রে ফ্রেমের উপাদান নির্বাচন করাটাও গুরুত্বপূর্ণ। আসবাবের সঙ্গে মিলিয়ে কাঠ, বেত, বাঁশ, কাগজ ও প্লাস্টিকের ফ্রেম রাখা যেতে পারে। অন্যান্য ধাতব পদার্থ কিংবা কাপড়, চামড়ার নকশা করা ফ্রেমও রাখতে পারেন। এসব ফ্রেম কেবল একটি নয়; বরং একসঙ্গে বেশ কয়েকটি ফটো রাখা যায়। এর আকার আকৃতিতে রয়েছে ভিন্নতা। কোনোটা ত্রিকোনা, কোনোটা আবার গোল। আবার কোনোটা চার কোনাবিশিষ্ট হয়ে থাকে।

পাওয়া যাবে : ফ্যাশনহাউস গ্রামীণ, আড়ং, বাংলার মেলা, ভার্টিক্যাল ও আইডিয়াসে মিলবে নানা ডিজাইনের নান্দনিক সব ফটোফ্রেম। এ ছাড়া রাজধানীর পল্টন, সায়েন্সল্যাব কিংবা নিউমার্কেট এলাকা ও ছবি বাঁধাইয়ের দোকানগুলোতে মিলবে ফটোফ্রেম।

দরদাম : আকার ও ডিজাইনের ওপর নির্ভর করে দামের বিষয়টি ১০০ টাকা থেকে শুরু করে পাওয়া যাবে ২ হাজার টাকার মধ্যে। তবে রাজধানীর অভিজাত মার্কেটগুলোতে আরও দামি ফ্রেমও পাওয়া যাবে।

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন