1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০২:৩৪ পূর্বাহ্ন

নাসিমকে নিয়ে কটূক্তি আরো এক বিশ্ববিদ্যালয় শিক্ষক গ্রেপ্তার

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ৬৯ বার পড়া হয়েছে

সদ্যপ্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তির অভিযোগে আরও এক বিশ্ববিদ্যালয় শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ওই শিক্ষক হলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাহিদুর রহমান।

গতকাল বুধবার (১৭ জুন) দিবাগত গভীর রাতে নিজ বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। আজ বৃহস্পতিবার (১৮ জুন) সকালে মতিহার থানার ডিউটি অফিসার (এএসআই) আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

আসাদুজ্জামান জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে মোহাম্মদ নাসিমকে নিয়ে লেখালেখির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে বুধবার রাতে মামলা করেন নগরীর সাগরপাড়ার বাসিন্দা অ্যাডভোকেট তাপস কুমার সাহা। তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে। এ মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

মোহাম্মদ নাসিম অসুস্থ হওয়ার পর কাজী জাহিদুর রহমান তাঁর ফেসবুক পোস্টে স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে কয়েকটি লেখা পোস্ট করেন। পরে তাঁর শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা।

এর আগে মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে ব্যাঙ্গাত্মক পোস্ট দেওয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের শিক্ষিকা সিরাজাম মুনিরাকে গ্রেপ্তার করে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তফা কামালের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গত শনিবার (১৩ জুন) রাত ১২টার দিকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে গতকাল বুধবার (১৭ জুন) সিরাজাম মুনিরাকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন