1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

নিউইয়র্কে শাহ নেওয়াজ আতঙ্কে ব্যবসায়ী পার্থগুপ্ত

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ১৬ বার পড়া হয়েছে

ডেইলি খবর ডেস্ক: যৌথ ব্যবসায় জীবন যায় যায়! যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনা মহামারিকালীন পারিবারিক যতœ (হোম কেয়ার) ব্যবসার পে-চেক প্রোটেকশন প্রোগ্রাম (পিপিপি) লোনের অর্থের হিসাব চাওয়ায় উল্টো অংশীদারের বিরুদ্ধে মামলা করেছেন গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট ও সিইও শাহ নেওয়াজ।
গত বছর করোনা মহামারিকালীন সময়ে বেঙ্গল ও গোল্ডেন এজ হোম কেয়ারের প্রায় সাড়ে ৫ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৪৮ লাখ ৭৪ হাজার টাকা) লোন গ্রহণ করেন (যা সম্পূর্ণ অফেরত যোগ্য ও মওকুফকৃত)। গত ৬ মাস ধরে লোনের হিসাব চাচ্ছিলেন ব্যবসার অংশীদার যন্ত্রশিল্পী পার্থ গুপ্ত। পিপিপি ঋণের সঠিক হিসাব না দিয়ে টালবাহানা করে আসছিলেন শাহ নেওয়াজ।ঋণের ভাগ অংশীদারকে না দেয়ার জন্য তিনি ভিন্নপন্থা অবলম্বন করেন। অংশীদারিত্বের হিসাব থেকে দূরে থাকার জন্য শাহ নেওয়াজ সুকৌশলে পার্থ গুপ্তের নামে পুলিশের কাছে জীবন নাশের অভিযোগ করেন।
নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে, বেশ কয়েক বছর আগে নিউইয়র্ক প্রবাসী ইন্সুরেন্স ব্যবসায়ী শাহ নেওয়াজ ও নিউইয়র্কের সাংস্কৃতিক অঙ্গনে পরিচিত মুখ যন্ত্রশিল্পী (কিবোর্ড বাদক) পার্থ গুপ্ত যৌথভাবে পারিবারিক যতœ (হোম কেয়ার) ব্যবসা শুরু করেন। গত ২০২০ সালে করোনা মহামারিকালীন ব্যবসার কিছুটা ক্ষতি দেখা দিলে বেঙ্গল ও গোল্ডেন এজ হোম কেয়ারের জন্য পৃথক পৃথকভাবে পে-চেক প্রোটেকশন প্রোগ্রাম (পিপিপি) লোনের আবেদন করেন প্রেসিডেন্ট ও সিইও শাহ নেওয়াজ। আবেদনের প্রেক্ষিতে ১৯ ও ২১ মে ২০২০ ক্রোস রিভার ব্যাংক দু’টি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ৫ লাখ ২৪ হাজার ৭২৯ ডলারের লোন অনুমোদন করে। উক্ত লোনের ব্যাপারে অন্যান্য অংশীদারের কাছে সঠিক হিসাব দিতে টালবাহানা করেন শাহ নেওয়াজ। এ বিষয়টি নিয়ে গত ৬ মাস ধরে পার্থ গুপ্ত’র সাথে তার নানা রকম দ্বন্দ চলে আসছিল। গত সেপ্টেম্বরের শেষের দিকে শাহ নেওয়াজ নিউ ইয়র্ক পুলিশের কাছে অভিযোগ করেন যে পার্থ তাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। তিনি পুলিশের কাছে তার নিরাপত্তা চেয়ে আবেদন করেন। মামলার ডকেট নম্বর-‘সিআর-০২০৫৬০-২১ কিউএন’। এর প্রেক্ষিতে নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের জ্যাকসন হাইটসের নর্দার্ন বøুভার্ড-১১৫ এলাকার পুলিশ গত সোমবার (৪ অক্টোবর) সন্ধ্যায় পার্থকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ ষ্টেশনে তাকে আটক রাখা হয়।
পরদিন মঙ্গলবার (৫ অক্টোবর) ক্রিমিনাল কোর্টের বিচারক পার্থের জামিন আবেদন মঞ্জুর করেন। মামলার বাদী শাহনেওয়াজ থেকে দূরত্ব বজায় রাখারও নির্দেশ দেন আদালত। আগামী ২০ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।এ ব্যাপারে মামলার বাদী শাহনেওয়াজ স্থানীয় সাংবাদিকদের জানান,পার্থ গুপ্ত দীর্ঘদিন ধরে তাকে এবং তার পরিবারকে নানান ধরনের হুমকি দিয়ে আসছিলেন। সর্বশেষ যখন প্রাণনাশের হুমকি দিয়েছেন। তখন তিনি প্রমাণসহ এই মামলা দায়ের করেন। দুই সপ্তাহ আগে স্থানীয় নিউ ইয়র্ক পুলিশ প্রিসেন্টে-১১৫-এ পার্থ গুপ্ত থেকে নিরাপত্তা চেয়ে তিনি আবেদন করেন। পরে স্কাইল নামের একজন গোয়েন্দা কর্মকর্তা বিষয়টি তদন্ত করে তাকে পুলিশ প্রিসেন্টে-১১৫-এ আসার আহবান জানান।
পার্থ পুলিশের আহবানে পুলিশ প্রিসেন্টে-১১৫ তে গেলে জিজ্ঞাসাবাদ শেষে তাকে রাতভর আটক রাখা হয়।বেঙ্গল ও গোল্ডেন এজ হোম কেয়ারের প্রায় সাড়ে ৫ লাখ ডলারের ব্যবসা ঋণের অর্থ সম্পর্কে মতামত জানতে গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট ও সিইও শাহ নেওয়াজের সঙ্গে বার্তাবহের মাধ্যমে যোগাযোগ করা হলে কোন সদুত্তর মেলেনি। এদিকে তার ব্যবসায়িক অংশীদার পার্থ গুপ্তের সাথেও যোগাযোগের চেষ্টা করা হয়, কিন্তু তাকে পাওয়া যায়নি। এদিকে খোজ নিয়ে জানা গেছে নিউইয়র্কের প্রায় সবগুলো মিডিয়া কর্মির মুখ বন্ধ রাখতে শাহ নেওয়াজের অন্যায়-অপকর্ম প্রকাশ না করতে ডলার কাজ করছে।

 

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর