1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন

পশ্চিমবঙ্গেও প্রশংসায় ভাসছেন কিশ্বর চৌধুরী

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৭৫ বার পড়া হয়েছে

পান্তা ভাত, আলু ভর্তা ও মাছভাজা— বাঙালির চিরন্তন এই রেসিপিতেই অস্ট্রেলিয়ার মাস্টার শেফ ফাইনালে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশ্বর চৌধুরী।

তার রেসিপি মুগ্ধ করেছে বিচারকদের। বাংলাদেশি বংশোদ্ভূত এ প্রতিযোগী এই রেসিপি দিয়েই পাকা করেছেন নিজের জায়গা।

বিচারকদের বলেন, এটি এমন এক ধরনের খাবার, যা আপনি কোনো রেস্টুরেন্টে পাবেন না। আর ৩৮ বছরের এই বাঙালি নারী খাবার দিয়ে মুগ্ধ করেছেন বিচারকদের। এর আগে খিচুড়ি আর বেগুন ভর্তা দিয়ে মন জয় করেছিলেন সবার। তবে ফাইনালে পা রাখলেন পান্তা ভাত দিয়ে।

পশ্চিমাদের কাছে বাঙালির চিরন্তন এই রেসিপিকে নান্দনিকভাবে উপস্থাপন করার জন্য বাংলাদেশের পাশাপাশি ভারতের পশ্চিমবঙ্গেও প্রশংসায় ভাসছেন কিশ্বর চৌধুরী।

অনেক দিন ধরেই চলছে মাস্টার শেফ অস্ট্রেলিয়ার ত্রয়োদশ সিজন। এই সিজনের অন্যতম প্রতিযোগী কিশ্বর চৌধুরী ফাইনাল এপি সোডে বিচারকদের প্লেট সাজিয়ে দেন পান্তা ভাত ও আলু ভর্তা দিয়ে।

এর আগেও তিনি বেগুন ভর্তা, খিচুড়ির মতো সনাতনী বাঙালি পদ রান্না করেছেন মাস্টার শেফের হেঁশেলে। বাংলাদেশি বংশোদ্ভূত কিশ্বরের জন্ম ও বেড়ে ওঠা মেলবোর্নে।

ফাইনাল রাউন্ডে তার রাঁধা বাঙালির প্রিয় পান্তা মন জয় করেছে ভিনদেশি বিচারকদেরও। কিশ্বর এই পদের জুতসই নামও দিয়েছেন ‘স্মোকড রাইস ওয়াটার’।

পান্তার সঙ্গে ফিউশন করে সার্ডিনও পরিবেশন করেছেন তিনি। দেশের সংস্কৃতি এভাবে বিশ্বের দরবারে তুলে ধরার জন্য দুই বাংলার মানুষ কিশ্বরের প্রশংসায় পঞ্চমুখ। পরে বাংলাদেশের বিভিন্ন খাবার ও রন্ধনপ্রণালি নিয়ে একটি বই লেখার ইচ্ছে রয়েছে কিশ্বরের।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর