1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

পিছিয়ে পড়েও জিতল জার্মানি

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ৭ বার পড়া হয়েছে

২০১৭ সালের পর প্রতিযোগিতামূলক ম্যাচে প্রথম গোল পেয়েছেন টমাস মুলার। শুরুতে পিছিয়ে পড়ে শেষ মুহূর্তে বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ডের গোলে নাটকীয় জয় পেয়েছে জার্মানি। বিশ্বকাপ বাছাইপর্বে রোমানিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে হ্যান্সি ফ্লিকের শিষ্যরা।

রোমানিয়াকে শুরুতে এগিয়ে দেন লানিস হাগি। নিকোল স্টানচিওর কাছ থেকে বল পেয়ে এই রেঞ্জার্স ফরোয়ার্ড দারুণভাবে আন্তনিও রুদিগারকে বোকা বানিয়ে শট নেন। ঝাঁপিয়ে পড়েও জার্মানদের জাল রক্ষা করতে পারেননি গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগান।

এই ব্যবধান রোমানিয়া ধরে রাখে প্রথমার্ধ পর্যন্ত। ৫২তম মিনিটে মার্কো রয়েসের পাস থেকে বক্সের বাইরে থেকে নেওয়া নিচু শটে জার্মানদের সমতায় ফেরান সের্গে নাব্রি। ৮১তম মিনিটে দলের জয়সূচক গোলটি করেন মুলার। কর্নার কিক থেকে বল মাথায় লাগে লিও গোরেৎশেকার। সেই বলে জাল খুঁজে নেন ফাঁকায় থাকা ৩২ বছর বয়সী তারকা।

মুলার জার্মানির জার্সিতে প্রতিযোগিতামূলক ম্যাচে শেষ গোল পেয়েছিলেন ২০১৭ সালের মার্চে, আজারবাইজানের বিপক্ষে। এরপর সাবেক কোচ জোয়াকিম লোর সময়ে দুই বছর দলের বাইরে ছিলেন তিনি।

আগামী সোমবার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলতে পারে জার্মানি। তার জন্য চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারাতে হবে সহজ প্রতিপক্ষ উত্তর মেসিডোনিয়াকে। অন্যদিকে রোমানিয়ার বিপক্ষে হারতে হবে আর্মেনিয়াকে।

এ নিয়ে কেবল দ্বিতীয়বার ঘরের মাটিতে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে এসে জয়ের দেখা পেল জার্মানি। এমন জয় তারা প্রথম পেয়েছিল ১৯৩৭ সালের আগস্টে এস্তোনিয়ার বিপক্ষে ৪-১ গোলে।

নতুন কোচ ফ্লিকের অধীনে চার ম্যাচের চারটিতে জিতল জার্মানি। বায়ার্নের এই সাবেক কোচ গত ইউরো কাপের পর কোচ লোর স্থলাভিষিক্ত হন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর