1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

পিডিবি কর্মকর্তার স্ত্রীর পৌনে চার কোটি টাকার ‘অবৈধ সম্পদ’

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

প্রায় চার কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) প্রধান কার্যালয়ের পরিচালক (পূর্তকর্ম) এস এম এ আজিম ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রোববার দুদকের ঢাকা–১–এর সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন দুদকের উপপরিচালক মো. হাফিজুল ইসলাম।

মামলায় ১ নম্বর আসামি করা হয় এস এম এ আজিমের স্ত্রী নবতারা নুপুরকে (৫৬)। আজিমকে ২ নম্বর আসামি করা হয়। আজিম একসময় চট্টগ্রাম পিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী ছিলেন। দুদক আইন ২০০৪–এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২–এর ৪(২) ধারা ও দণ্ডবিধি ১০৯ ধারায় মামলাটি করা হয়।

দুদক চট্টগ্রামের পরিচালক মাহমুদ হাসান এই দম্পতির বিরুদ্ধে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানতে চাইলে দুদক চট্টগ্রামের উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন বলেন, চট্টগ্রামে তত্ত্বাবধায়ক প্রকৌশলী থাকার সময় জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করে স্ত্রীর নামে স্থাবর–অস্থাবর সম্পদ গড়েছেন বলে অভিযোগে মামলা হয়েছে। স্থাবর সম্পদের অবস্থান চট্টগ্রামের হালিশহর আনন্দবাজার এলাকায়। সম্পদ বিবরণী দাখিলের পর প্রাথমিক অনুসন্ধানে অবৈধ সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়।

এজাহারে বলা হয়, নবতারা নুপুরের নামে প্রায় চার কোটি টাকার স্থাবর ও পৌনে এক কোটি টাকার অস্থাবর সম্পদের প্রমাণ মেলে। এর মধ্যে নবতারার নামে এক কোটি ছয় লাখ টাকার গ্রহণযোগ্য আয়ের তথ্য পাওয়া যায়। এ সময় তিনি ব্যয় করেন ১৬ লাখ টাকা। ব্যয় বাদে তাঁর নিট সঞ্চয় প্রায় ৯০ লাখ টাকা। ফলে নবতারার নামে ৩ কোটি ৮৪ লাখ ৭৪ হাজার ৬০৭ টাকা মূল্যের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের সাক্ষ্য প্রমাণ পাওয়া যায়, যা তাঁর স্বামী এস এম এ আজিমের চাকরিকালীন দুর্নীতির মাধ্যমে অবৈধভাবে উপার্জন করে স্ত্রীর নামে সম্পদ গড়েছেন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর