1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন

পি কে হালদার ফের ১৪ দিনের রিমান্ডে

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৯ বার পড়া হয়েছে

ভারতে গ্রেপ্তার হওয়া প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের ফের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (২১ জুন) কলকাতার একটি আদালতে তোলা হয় বাংলাদেশ থেকে প্রায় ১০ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হওয়া এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারসহ মোট ছয় অভিযুক্তকে। ১৪ দিনের জেল হেফাজতের (জুডিশিয়াল কাস্টডি) মেয়াদ শেষে পি কে হালদারকে আদালতে তোলা হয়। শেষবার গত ৭ জুন আদালতে তোলা হয় তাদের প্রত্যেককে।

মঙ্গলবার বেলার প্রথম অর্ধেই তাদের কলকাতার নগর দায়রা আদালতের বিশেষ সিবিআই আদালতে তোলা হয়। সোমবার ভারতের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র আইনজীবী অরিজিৎ চক্রবর্তী জানিয়েছিলেন, আদালতের কাছে অভিযুক্ত ব্যক্তিদের ফের ১৪ দিনের জন্য জেল হেফাজতের আবেদন জানাবেন তারা।

কিন্তু ইডির আইনজীবী নির্দিষ্ট সময়ে পৌঁছতে পারেননি। তার জন্য প্রায় এক ঘণ্টা অপেক্ষা করেন বিচারক জীবন কুমার সাধু। পরে ইডির আইনজীবীর অনুপস্থিতিতে ফের ১৪ দিনের জেল রিমান্ডের আদেশ দেন বিচারক।

এদিকে ইডির হাতে গ্রেপ্তার হওয়া এই ছয় অভিযুক্তের মধ্যে পাঁচ পুরুষ অভিযুক্ত বন্দী রয়েছেন কলকাতার প্রেসিডেন্সি জেলে, বাকি নারী অভিযুক্ত রয়েছেন আলিপুর কেন্দ্রীয় কারাগারের নারী সেলে। সেখান থেকেই তাদের আদালতে আনা হয়।

প্রসঙ্গত, গত ১৪ মে অশোকনগর, কলকাতাসহ একাধিক জায়গায় অভিযান চালিয়ে মূল অভিযুক্ত পি কে হালদার ও তার ভাই প্রাণেশ কুমার হালদার, ইমাম হোসেন ওরফে ইমন হালদার ওরফে পৃথ্বীশ হালদার, স্বপন মৈত্র ওরফে স্বপন মিস্ত্রি, উত্তম মৈত্র ওরফে মিস্ত্রি, আমানা সুলতানা ওরফে শর্মী হালদারসহ মোট ছয়জনকে গ্রেপ্তার করে ইডি। এরপর কয়েক দফায় রিমান্ড ও জেল হেফাজতে নিয়ে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হয়।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর