1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১১:০২ পূর্বাহ্ন

পূবাইলে ১০ ভাই মিলে খ্রিস্টানের জমি দখল

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ৩১ জানুয়ারি, ২০২১
  • ৪৭ বার পড়া হয়েছে

গাজীপুর মহানগরীর পূবাইল মেট্রোপলিটন থানার ৪২নং ওয়ার্ডের নন্দীবাড়ি গোয়ালগাঁও এলাকায় খ্রিস্টান সম্প্রদায়ের বিজয় ডি কস্তার জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। একই এলাকার জনব আলীর ১০ ছেলেসহ আবদুর রউফ ও আবদুল আজিজ দখলে অংশ নেয় বলে অভিযোগ ভুক্তভোগীর।

ভূক্তভোগী পরিবার জানায়, এই জমি নিয়ে বিজয় ডি কস্তা ১০ বছর আগে স্থানীয় বিল্লাল হোসেন, শের আলী, আকবর আলীসহ ১০ ভাইয়ের বিরুদ্ধে দলিল সংশোধনীর দেওয়ানি মামলা (৩৯৭/১৬) করেন। এই মামলা এখনও বিচারাধীন। এমতাবস্থায় গত বুধবার আচমকা জনব আলীর ১০ জেলে ও তাদের সন্তানরা এসে ভয়ভীতি দেখিয়ে জমি দখল করে নেয়। এই জমিতে গত দুতিন দিন ধরে তারা বাড়ি নির্মাণ করছে।

জানা গেছে, ভুক্তভোগী বিজয় ডি কস্তা ৩৫ বছর আগে পূবাইল নন্দীবাড়ি মৌজার প্রায় ১৬ শতক জমি জনব আলী ও তার বোন হিরা বিবির থেকে কিনেন। ভোগদখলে থাকার ১৫ বছর পর জানতে পারেন জমির চৌহদ্দি ঠিক আছে কিন্তু ভুলবশত দাগ ২২ এর স্থলে ২০ হয়েছে। খতিয়ান ৪০ স্থলে ১৪০ হয়েছে। বিজয় ডি কস্তার ভোগদখলে থাকার ২০ বছর পর বিক্রেতা জনব আলীর ছেলেরা প্রতারণামূলকভাবে একই চৌহদ্দির জমি তাদের পিতার কাছ থেকে দলিল করিয়ে নেয় নিজেদের নামে। পরে এই জমি দখলে নিয়ে বারবার মারমুখী হয় জনব আলীর ছেলেরা।

বারবার জোরপূর্বক দখল করতে এসে অভিযোগের পরিপ্রেক্ষিতে বিগত সময়ে ১৪৪ ধারাও জারি হয় এই জমি ঘিরে। এছাড়া তিনবার থানায় অভিযোগ করেন বিজয় ডি কস্তা।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবদুস ছালাম, পূবাইলে থানার ওসি নাজমুল হক ভূঁইয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টি নিয়ে একাধিকবার সালিশ করেন। পূবাইলের ওয়ার্ড কাউন্সিলর আজিজুর রহমান শিরিষ, আবদুস ছালাম, সাবেক কাউন্সিলর সুলতান উদ্দিন আহমেদ ও প্যানেল মেয়র হোসনে আরা সিদ্দিকী জুলিও বিষয়টি মীমাংসার চেষ্টা চালান।

সর্বশেষ গত বছর স্থানীয় কাউন্সিলর আবদুস ছালাম মামলা চলাকালীন ওই জমিতে জনব আলীর ১০ ছেলেদের যেতে নিষেধ করে একটি প্রতিবেদন দেন। সেই নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল করে নেয় জনব আলীর ছেলেরা।

সালিশে অংশ নেওয়া গাজীপুর সিটির সাবেক প্যানেল মেয়র ও মহানগর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক হোসনে আরা সিদ্দিকী এ বিষয়ে জানান, মামলা বিচারাধীন থাকা সত্ত্বেও জমিটি দখল করে নিয়েছে অভিযুক্তরা।

এ বিষয়ে জানতে চাইলে পূবাইল মেট্রোপলিটন থানার ওসি নাজমুল হক ভূঁইয়া জানান, আদালত থেকে স্থায়ী অথবা অস্থায়ী নিষেধাজ্ঞা এনে দিল ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর