1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন

পেনসিলভানিয়ায় ধরা খেয়ে ট্রাম্পের আশায় গুড়েবালি

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ২২ নভেম্বর, ২০২০
  • ১০৮ বার পড়া হয়েছে

শেষ পর্যন্ত পেনসিলভানিয়াতেও ধরা খেলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভোটে কারচুপির অভিযোগ তুলে শনিবার ট্রাম্প শিবিরের করা মামলা খারিজ করে দিয়েছেন পেনসিলভানিয়ার আদালত।

এর আগে জর্জিয়া ও মিশিগানের আদালতে ট্রাম্পের মামলা খারিজ হয়ে যায়। পেনসিলভানিয়ায়ও মামলা খারিজ হয়ে যাওয়ায় ভোটের ফল পাল্টানোর ট্রাম্পের আশা অনেকটা ‘গুড়িবালি’ মতে হয়ে গেছে। খবর সিবিসি নিউজের।

পেনসিলভানিয়ার নির্বাচনের ফল সার্টিফাই বন্ধে আরও আগেই আবেদনটি করে রেখেছিল ট্রাম্পের প্রচার শিবির। সুপ্রিমকোর্টের ফেডারেল বিচারক ম্যাথিউ ব্র্যান আবেদনটি গ্রহণের পক্ষে কোনো প্রমাণ পাননি। তাই তিনি মামলাটি খারিজ করে দেন। তিনি রায়ে বলেন, ভিত্তিহীন অভিযোগ করা হয়েছে, আবেদনের পক্ষে কোনো প্রমাণ পাওয়া যায়নি। এই রাজ্যে ভোটে অনিয়মের কোনো ভিত্তি নেই।

তবে ট্রাম্প শিবির বলছে, তারা এই রায়ের বিপক্ষে আপিল করবে। ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি বলেন, আবেদন খারিজ হওয়ায় তাদের জন্য ভালো হয়েছে।

এদিকে ভোটের অনিয়মের অভিযোগ তুলে যুক্তরাষ্ট্রে রিপাবলিকানদের বিক্ষোভ এখনও চলছে। আটলান্টায় স্থানীয় সময় গতকাল শনিবার দিনভর ট্রাম্প–সমর্থকদের বিক্ষোভ সমাবেশ হয়েছে।

ওয়াশিংটন ডিসিসহ যুক্তরাষ্ট্রের অন্তত ২০ নগরীতে বিক্ষোভ সমাবেশে ট্রাম্প–সমর্থকরা ভোট কারচুপি হয়েছে বলে স্লোগান দেন। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যেতে তারা প্রেসিডেন্ট ট্রাম্পকে আহ্বান জানিয়েছেন। কোথাও কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।

ট্রাম্পের আইনজীবীরা জানাচ্ছেন, তাদের কাছে ভোট কারচুপি নিয়ে কয়েকশ অ্যাফিডেভিট জমা পড়েছে। এসব অ্যাফিডেভিট নিয়েই তারা যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্টে যাবেন। নির্বাচনের ফল বাতিল চেয়ে কংগ্রেসের হস্তক্ষেপে জয়–পরাজয় নির্ধারণের আইনগত যুক্তি তারা তুলে ধরবেন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর