1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
সোমবার, ২৩ মে ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন

প্রতিরক্ষা সচিবের পদোন্নতি

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১২৮ বার পড়া হয়েছে

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীকে জ্যেষ্ঠ সচিব করেছে সরকার। ১৯৮৫ সালের বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা মোহসীনকে জ্যেষ্ঠ সচিব হিসেবে আগের দপ্তরেই রেখে রোববার (১৪ জুন) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সোমবার থেকে তা কার্যকর হবে।

মোহসীন চৌধুরীকে নিয়ে জনপ্রশাসনে বর্তমানে জ্যেষ্ঠ সচিবের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ জনে। ২০১২ সালের ৯ জানুয়ারি জ্যেষ্ঠ সচিব পদ চালু করে সরকার। মন্ত্রিপরিষদ সচিব এবং প্রধানমন্ত্রী ‍মুখ্য সচিবদের পরেই জ্যেষ্ঠ সচিবদের অবস্থান। বর্তমান বেতন কাঠামোতে মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এবং জ্যেষ্ঠ সচিবদের জন্য বিশেষ স্কেল রাখা হয়েছে।

১৯৬৩ সালে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় জন্ম নেওয়া মোহসীন চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞানে বিএসসি (সম্মান) ও এমএসসি করেন। পরে ঢাকার নর্দার্ন বিশ্ববিদ্যালয় থেকে গভর্নেন্স স্টাডিজে এমএ ডিগ্রি নেন তিনি।

মাঠ প্রশাসন ছাড়াও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেওয়ার আগে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে ছিলেন মোহসীন চৌধুরী।

প্রসঙ্গত, আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি আছেন। গত মে মাসের শেষ দিকে তার দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর